|

পঞ্চগড়ে বিচারের বানী নিভৃতে কাঁদে!

প্রকাশিতঃ ১০:০১ অপরাহ্ন | জানুয়ারী ১৩, ২০২০

পঞ্চগড়-Panchagarh-আপরাধ বার্তা

বোদা (পঞ্চগড়) সংবাদদাতাঃ- মাদকের বিরুদ্ধে লড়াই করে অবশেষে কি হেরেই যাবেন বাবুল খাঁন(৫৫) ! শেষ বয়সে এসে নিজেই এখন মাদক ব্যবসায়ীদের রোষানলে পড়ে প্রতারণা ও ডাকাতি মামলার আসামি হয়েছেন বলে দাবী করেছেন বাবুল খাঁন।

অথচ ইতঃপূর্বে কোন মামলা তো দুরের কথা তার নামে জিডিও হয়নি। ঘটনাটি ঘটেছে পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার রানীগঞ্জ দোহসুহ গ্রামে। বাবুল খাঁন বলেন, আমি সাধারণ মানুষ হয়েও সাধ্য অনুযায়ী সামাজিক কাজসহ মানুষের বিপদে আপদে পাশে দাঁড়াই আর মাদকের বিরোধিতা করি।

এলাকায় মাদকদ্রব্য সহজলভ্য হওয়ায় যুবসমাজ বিপদগামী হচ্ছে অভিযোগ করে বাবুল খাঁন বলেন, এলাকার যুবসমাজকে রক্ষার জন্য প্রধানমন্ত্রীর বক্তব্য মিডিয়ার মাধ্যমে অনুপ্রাণিত হয়ে মাদক বিরোধি কথা সামাজিক সচেতনতা সৃষ্টি করেছি। আটোয়ারী পুলিশ মাদক সেবীদের খোঁজে দোহসুহ এলাকায় টহল দেয়। মাদক ব্যবসায়ীরা বাবুল খাঁনকে প্রাণ নাশের হুমকি দেয়।

বাবুল খাঁন বাদী হয়ে নজরুল ও হাফিজুল এর বিরুদ্ধে আটোয়ারী থানা জিডি (৮৪৬) করেন। তার এই উদ্ধেসঢ়;্যগের কারণে এলাকার মাদক কারবারীরা ক্ষুদ্ধ হয়ে ০১ ডিসেম্বর বাবুল খাঁনকে পথরোধ করে এলোপাথারী মারডাং করেন।

প্রত্যক্ষদর্শী বীরমুক্তিযোদ্ধা দাইমউদ্দীন লেবুসহ স্বাক্ষীগণ তাকে উদ্ধার করে বোদা হাসপাতালে ভর্তি করেন। দোহসুহ গ্রামের নজরুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম শফিকে প্রধান আসামী করে ১৩জনের নাম উল্লেখ করে আটোয়ারী থানায় মামলা (০২) করে।

বাবুল খাঁনের মাদকবিরোধী তৎপরতায় বলরামপুর ইউনিয়নের কুড়ুলিয়া গ্রামের পদ্দমোহনের ছেলে বিকাশ চন্দ্র কে ১৩ পিচ ইয়াবা সহ পুলিশ গ্রেপ্তার করে। আরো গ্রেপ্তার হয় মাদক সম্রাট গোলাম আলী তার সহযোগি মাদক ব্যবসায়ী রকি। আরো ৬০ পিচ ইয়াবাসহ গ্রেপ্তার হয় বলরামপুর ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি মোটাপাড়া গ্রামের নুরুন নবীর ছেলে মোস্তাকিম।

মামলার আসামী শফিকুল ইসলাম শফির মোবাইলে একাধিকবার ফোন দিলেও তার মোবাইল রিসিভ না হওয়ায় তার মতামত নেয়া সম্ভব হয়নি। মাদক কারবারীরা বর্তমানে ক্ষুব্ধ হয়ে বাবুল খাঁনের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র শুরু করে দিয়েছে। এরই মধ্যে একমাত্র হয়রানী করার জন্যই ঢাকা আশুলিয়া আমলী আদালতে সিআর মামলা নং ০৪/২০, তার বিরুদ্ধে ১৫ লক্ষ ৯০ হাজার টাকার প্রতারণা মামলা দেয়। বর্তমানে বাবুল খাঁন এই মামলায় জামিনে আছেন। পঞ্চগড় আদালতেও বাবুল খাঁনের বিরুদ্ধে একটি ডাকাতি মামলা দেয়া হয়েছে।

মামলার স্বাক্ষী ও বীরমুক্তিযোদ্ধা দাইম উদ্দীন লেবু বলেন, বাবুল খাঁনের বিরুদ্ধে প্রতারণা ও ডাকাতি মামলা দুটি শতভাগ মিথ্যা। বাবুল খাঁন বলেন, একজন প্রভাবশালী জনপ্রতিনিধির নেতৃত্বে মাদক ব্যবসায়ীরা বাড়াবাড়ি করছে।

মাদক ব্যবসায়ীদের মিথ্যা মামলা মোকদ্দমা থেকে রক্ষা পেতে আমি প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করছি। মাদক কারবারীদের হাতে আক্রান্ত হলে বাবুল খাঁন হাসপাতালে ভর্তি হওয়ার খবর একাধিক জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে।

দেখা হয়েছে: 497
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪