|

পটুয়াখালীতে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন ৬ জনের সাজা

প্রকাশিতঃ ১০:০২ অপরাহ্ন | এপ্রিল ১০, ২০১৯

পটুয়াখালীতে হত্যা মালায় ৫ জনের যাবজ্জীবন ৬ জনের সাজা

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীতে একটি হত্যা মামলার রায়ে পাঁচ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছর সশ্যম কারাদন্ড ও ৬জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডের আদেশ দিয়েছেন পটুয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক এ.কে.এম এনামুল করিম।

যাজজ্জীবন সাজা প্রাপ্ত আসামীরা হচ্ছে- মোঃ সাহেব আলী খলিফা, মোঃ নিজাম ওরফে নিজামউদ্দিন, মোঃ সোহরাব, মোঃ আনছার ও মোঃ জুয়েল। বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্তরা হচ্ছে- মোঃ আঃ জব্বার, মোঃ শাহজাহান খলিফা, মমিন ওরফে মমিন উদ্দিন, মোঃ সুলতান সিকদার, মোসাঃ রিনা বেগম ওরফে রেহেনা ও মোঃ ছোবাহান খলিফা।

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা গেছে, জেলার মির্জাগঞ্জ উপজেলা কাকড়াবুনিয়া গ্রামে ২০০৬ সালের ২০ নভেম্বর বিকাল সোয়া ৩টার সময় আবুল বশার ও ইউনুসগং তাদের ভোগদখলীয় জমিতে ধান কাটতে গেলে বিরোধী পক্ষ উল্লেখিত আসামীরা পূর্ব শত্রুতার আক্রোশে রাম দা, বাশের লাঠি, লোহার রড, ছেনা ইত্যাদি অস্ত্র নিয়েহামলা চালিয়ে লোহার রড ও বাশের লাঠি দিয়ে উপুর্যপরি পিটিয়ে রক্তাক্ত জখম করে ঘটনাস্থলে আবুল বাশারকে হত্যা করে।

এ ঘটনায় মির্জাগঞ্জ থানায় নিহত আবুল বাশারের চাচাতো ভাই মোঃ ইউনুছ আলী খলিফা বাদী হয়ে উক্ত আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে। মামলা নং-১৪/৮৮, তারিখঃ ২০.১১.২০০৬ইং। যার সেসন মামলা নং-৫৯/০৮।

এ মামলার তদন্ত কর্মকর্তা মির্জাগঞ্জ থানার এসআই মাহাবুবুল আলম তদন্ত সাপেক্ষে উক্ত ১১জন আসামীর বিরুদ্ধে ২৮.০২২০০৭ইং তারিখ চার্জশীট দাখিল করেন।

বিজ্ঞ আদালত এ মামলার ১৮জন স্বাক্ষীর গ্রহন শেষে আজ ১০ এপ্রিল বুধবার বিকালে উক্ত ৫জন আসামীকে পেনাল কোডের ৩০২/১৪৯ ধারার অভিযোগ সন্দেহাতিতভাবে দোষী প্রমানে সামর্থ হওয়ায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৩০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছর সশ্রম কারাদন্ডের আদেশ দেন।

এ ছাড়াও এ মামলার পলাতক আসামী মোঃ আঃ জব্বার ও মোঃ শাহজাহান খলিফাকে পেনাল কোডের ৩২৫ ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে ৫বছর সশ্রম করাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬মাসের সশ্রম কারাদন্ড এবং অপর চার আসামী মমিন ওরফে মমিন উদ্দিন, মোঃ সুলতান সিকদার, মোসাঃ রিনা বেগম ওরফে রেহেনা (পলাতক) ও মোঃ ছোবাহান খলিফাকে পেনাল কোডের ৩২৪ ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে দুই বছর সশ্রম কারাদন্ড ও ৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬মাস সশ্রম কারাদন্ডের আদেশ দেন। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন এপিপি মোঃ ইউনুচ এবং আসামী পক্ষে জহিরুল ইসলাম মুকুল মামলাটি পরিচালনা করেন।

দেখা হয়েছে: 468
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪