|

পত্রিকায় রিপোর্ট প্রকাশিত হওয়ায় বেনাপোল স্থল বন্দর সচল

প্রকাশিতঃ ১২:৩৫ পূর্বাহ্ন | ডিসেম্বর ১২, ২০১৮

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল (যশোর) প্রতিনিধি:

দেশের সর্ববৃহৎ স্থল বন্দর বেনাপোলে দীর্ঘ দুই দিন যাবৎ কর্ত্তৃপক্ষের নানা মুখী তাল বাহানায় শ্রমিক অসন্তোষ দেখা দিলে পন্য আমদানী রপ্তানীতে ঢস নামে অর্থাৎ মালামাল খালাসে স্থবিরতা নেমে আসে।

ফলে লক্ষ লক্ষ টাকার রাজস্ব আয় থেকে সরকার বঞ্চিত হয়ে পড়ে। সেই সাথে বেনাপোল বন্দর ব্যবহার কারী আমদানী এবং রপ্তানী কারকগণ বিপাকে পড়ে যায়। বন্দরের (সিএন্ডএফ) ব্যবসায়ী বৃন্দ এর তীব্র প্রতিবাদ জানালেও স্থল বন্দর কর্ত্তৃপক্ষ গোমরাহী ভাব পোষন করতে থাকে। এমতা অবস্থায় বন্দর ব্যবহার কারী সকল প্রতিষ্ঠান সাংবকাদিকদের দ্বারস্থ হলে প্রিন্ট এবং ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ সোমবার বেনাপোল স্থল বন্দর পরিচালক প্রদোষ কান্তি দাসের সাক্ষাত নিতে তার কার্যালয়ে গেলে বন্দর পরিচালক সাক্ষাত দানে অপার গতা প্রকাশ করে।

এক পর্যায়ে সাংবাদিকদের জোরালো ভুমিকায় তিনি সাক্ষাতকার দিতে রাজি হন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি নিজেকে বিব্রত বোধ করতে থাকেন। তার এই সাক্ষাত কারের বিস্তারিত বিবরন টিভিতে প্রচারিত হতে থাকলে ঐ দিনই বিকাল থেকেই পুনরায় স্থল বন্দরের পন্য খালাসের কার্যক্রম সচল হতে থাকে।

শ্রমিকরা পন্য খালাসে মনোযোগী হয়। বন্দর ব্যবহার কারীরা বলছেন কর্ত্তৃপক্ষের অযৌক্তিক গোমরাহীর কারনে ব্যবসায়ী এবং সরকার ভীষন ভাবে ক্ষতিগ্রস্থ হবে।

দেখা হয়েছে: 501
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪