|

পদ্মায় ইলিশ ধরতে গিয়ে ৭৪ জেলে আটক ১৫ দিন করে কারাদণ্ড

প্রকাশিতঃ ৭:২৪ অপরাহ্ন | অক্টোবর ১৫, ২০১৮

পদ্মায় ইলিশ ধরতে গিয়ে ৭৪ জেলে আটক ১৫ দিন করে কারাদণ্ড

মহসিন রেজা, শরীয়তপুরঃ

শরীয়তপুরে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরতে নড়িয়া এলাকার পদ্মা নদীতে নামার অপরাধে অভিযান চালিয়ে ৭৪ জেলেকে আটক করে কারাদণ্ড দেয়া হয়েছে। এ সময় সাতটি মাছ ধরার ট্রলার, দুই হাজার কেজি ইলিশ ও চার লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে নড়িয়া উপজেলা চত্বরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক জেলেদের প্রত্যেককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এর আগে রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত উপজেলার এড়িয়ার পদ্মা নদীতে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল্লাহ্ আল মামুন, উপজেলা মৎস্য কর্মকর্তা সরদার গোলাম মোস্তফাসহ নড়িয়া থানা পুলিশ ও নৌ পুলিশ।

পদ্মায় ইলিশ ধরতে গিয়ে ৭৪ জেলে আটক ১৫ দিন করে কারাদণ্ড

নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ্ আল মামুন জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৭৫ জেলের প্রতিজনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। মৎস্য কর্মকর্তা ও পুলিশের উপস্থিতিতে জব্দকৃত চার লাখ মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। আটককৃত ৭টি মাছ ধরার ট্রলার নিলামে বিক্রি করা হবে ও দুই হাজার কেজি ইলিশ মাছ মাদরাসা, এতিমখানা ও গরিবদের মাঝে বিতরণ করা হয়েছে বলে জানান আব্দুল্লাহ আল মামুন।

দেখা হয়েছে: 602
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪