|

পদ্মা সেতুর ১৬ ও ১৭ নম্বর পিলারের বসছে ১৬তম স্প্যান

প্রকাশিতঃ ৩:৫৫ অপরাহ্ন | নভেম্বর ১৯, ২০১৯

মাওয়া মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মঙ্গলবার ১৯-নভেম্বর ২০১৯ সকাল থেকে শুরু হয়েছে পদ্মা সেতুতে স্প্যান বসানোর কাজ। ১৬ ও ১৭ নম্বর পিলারের ওপর বসছে ১৬তম স্প্যান।

এটি নদীর পাড়ের কাছে থাকায় দূপুড় সাড়ে ১২- টায় স্প্যানটি বসিয়ে দেয়া হয়েছে সেতু কর্তৃপক্ষের। এতে দৃশ্যমান হবে প্রায় আড়াই কিলোমিটার। প্রকল্প পরিচালক জানিয়েছেন, ড্রেজিং করে কাজ এগিয়ে নিতে সকল প্রকল্প পিছিয়ে যাচ্ছে তিনি আরো বলেন । চলতি মাসে আরও দুটি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে ।

এদিকে, সেতুর মোট ৪১টি স্প্যানের মধ্যে কনস্ট্রাকশন ইয়ার্ডে এসেছে ৩১ স্প্যান। ১৫টি স্থাপন করা হয়েছে, ৫টি প্রস্তুত আছে, ৩টি রং করা বাকি এবং ৮টি স্প্যান ফিটিং করা হচ্ছে।

সেতুর ৪২টি পিলারের মধ্যে ৩৩টির কাজ সম্পন্ন হয়েছে। বাকি পিলারের শুধু ক্যাপিং করার কাজ করতে হবে। ৬ দশমিক ১৫ দৈর্ঘ্যের দ্বিতল সেতুটি কংক্রিট ও স্টিল দিয়ে নির্মাণ করা হচ্ছে। চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি মূল সেতু নির্মাণের কাজ করছে।

দেখা হয়েছে: 377
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪