|

পরিবহণ শ্রমিক ধর্মঘটে অচল ইসলামী বিশ্ববিদ্যালয়

প্রকাশিতঃ ৯:৫৫ অপরাহ্ন | অক্টোবর ২৮, ২০১৮

ইবিতে ভর্তি আবেদনের বাকি মাত্র ১ দিন

মোস্তাফিজ রাকিব,ইবি প্রতিনিধিঃ

পরিবহণ শ্রমিক ধর্মঘটে সারাদেশে চলছে না বাসসহ কোনো ধরনের গনপরিবহণ।সাধারন যাত্রীদের ন্যায় চরম বিপাকে পরেছে গনপরিবহণ নির্ভর ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

রবিবার (২৮ অক্টোবর) বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে সংসদে পাসকৃত ‘সড়ক পরিবহন আইন ২০১৮ ‘ এর কয়েকটি ধারা সংশোধন সহ ৮ দফা দাবিতে সকাল ৬ থেকে সারাদেশে ৪৮ ঘন্টার পরিবহণ ধর্মঘট চলছে।সারাদেশের মত এর প্রভাব পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়েও।

সারাদেশের ন্যায় কুষ্টিয়া ঝিনাইদহ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে কোনো ধরনের বাস ছেড়ে যায়নি এতে করে ইবির কয়েক হাজার শিক্ষার্থী ক্লাস ও পরিক্ষায় অংশগ্রহণ করতে পারেনি ধীরগতি দেখা গেছে প্রশাসনিক কার্যাক্রমেও।পরিবহন নির্ভর এ ক্যাম্পাসটি পরিবহন ধর্মঘটে কার্যত অচল হয়ে পড়েছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায় : রবিবারে বিভিন্ন বিভাগে পরিক্ষা ছিল কিন্তু বাস না চলায় তারা ক্যাম্পাসে যেতে পারছে না এবং পরিক্ষায় অংশগ্রহণ করতে পারছে না বলে তারা অভিযোগ করেন। পরিক্ষা না দিতে পারায় তারা পিছিয়ে পরবেন বলেও আশংকা করছেন।তারা অতিদ্রুত পরিবহন ধর্মঘট সমস্যার সমাধান চান এবং বাস চলাচল করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দৃষ্টি আকর্ষন করেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় পরিবহন নিয়ন্ত্রক সমিতির সভাপতি প্রফেসর মোঃ আনোয়ার হোসেন এর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন : সারদেশে পরিবহন শ্রমিক ধর্মঘটের কারনে ঝিনাইদহ ও কুষ্টিয়া শ্রমিক সংগঠন বিশ্ববিদ্যালয়ের জন্য নির্ধারিত গাড়ি গুলো না চালানোর সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব গাড়ি ও চলতে না দেওয়ার ইংগিত দিয়েছেন। এই পরিস্থিতিতে ঝিনাইদহ ও কুষ্টিয়া হতে কোন গাড়ি বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যাবেনা মর্মে সিদ্ধান্ত হয়েছে। তবে ধর্মঘট সমাধান হলে বাস আগের মতই চলবে বলে তিনি জানান।

অপরদিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মাহবুবুর রহমানের সিদ্ধান্তে সকাল সাড়ে ৮টায় কুষ্টিয়া থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ৫ টি বাস ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসে।

প্রসঙ্গত প্রতিদিন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০ হাজার শিক্ষার্থী নিকটবর্তী কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা সদর থেকে বাস যোগে ক্যাম্পাসে আসে।

দেখা হয়েছে: 528
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪