|

পর্নোগ্রাফি ও ভুয়া খবরে এক মাস ফেসবুক বন্ধ রাখার ঘোষণা

প্রকাশিতঃ ১:১৫ পূর্বাহ্ন | জুন ০১, ২০১৮

পর্নোগ্রাফি ও ভুয়া খবরে এক মাস ফেসবুক বন্ধ রাখার ঘোষণা

অনলাইন বার্তাঃ

পর্নোগ্রাফি ও ভুয়া খবর প্রচারের অভিযোগে জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুক এক মাসের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পাপুয়া নিউগিনি সরকার।

প্রশাসনের তরফে বলা হয়েছে, পাপুয়া নিউগিনিতে অনেক দিন ধরে এ সমস্যা চলছে। ফেসবুকে ভুয়া খবরে দেশজুড়ে অশান্তি ছড়াচ্ছে। এমনকি অনেক সময় লুকিয়ে পর্নোগ্রাফি ছবিও পোস্ট করা হচ্ছে। তাই বাধ্য হয়ে ফেসবুক এক মাসের জন্য বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরও বলা হয়েছে, এই এক মাসের মধ্যে পাপুয়া নিউগিনির ফেসবুক ব্যবহারিদের প্রকৃতি বিচার করবে প্রশাসন। কোথা থেকে দিনের পর দিন মিথ্যা খবর প্রচারিত হচ্ছে খতিয়ে দেখা হবে।

এ ছাড়া দেশের সাধারণ মানু্ষ ফেসবুকে কী ধরনের পোস্ট শেয়ার করতে পছন্দ করেন বা কী দেখতে চান। এসব বিচার করে ভুয়া খবর প্রচার বন্ধ করতে আলাদা রাস্তা বের করা হবে। আর তারপরই আবারও ফেসবুক চালু করা হবে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে ভুয়া খবর প্রচার ও গ্রাহকদের ব্যক্তিগত তথ্য ফাঁস করার অভিযোগে সমালোচনার মুখে রয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

বিতর্ক এড়াতে এরই মধ্যে ভুয়া খবর নিয়ে আরও কঠোর হওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

দেখা হয়েছে: 786
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪