|

পলাশবাড়ীতে বিয়ের ১০ দিনের মাথায় কনের মৃত্যু

প্রকাশিতঃ ১১:২৫ অপরাহ্ন | জুন ২৮, ২০১৮

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ

পলাশবাড়ীতে বাল্যবিয়ের কারনে অকালে ঝড়ে গেল দশম শ্রেণীতে পড়ুয়া মেধাবী রিমার জীবন। বিয়ের ১০ দিনের পর অকাল মৃত্যুর ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ভোরে উপজেলার দুবলাগাড়ী গ্রামে।

জানা যায়, ভবানিপুর গ্রামের মন্টু মিয়ার মেয়ে বরিশাল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর মেধাবি শিক্ষার্থী রিমা আক্তারের(১৪) মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। গত ১৯ জুন এলাকার কতিপয় টাউট প্রকৃতির উশৃঙ্খল যুবকগং অসৎ উদ্দেশ্য চরিতার্থ করতে বাল্য প্রেমিক যুগলের প্রতি মিথ্যা অশালীন অভিযোগ এনে জোরপূর্বক বিয়ের সম্পাদন করেন।

এ ব্যাপারে বাবলু মিয়া বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দাখিল করেন। গত রোববার সকালে রিমা ও সাদেকুল বাল্য দম্পতিকে থানায় হাজির করা হয়। এসময় ওসি তাদের প্রাপ্ত বয়স্ক পূর্ণ না হওয়া পর্যন্ত উভয়কে যার-যার বাড়ীতে অবস্থানের মাধ্যমে লেখাপড়া চালিয়ে যাবার পরামর্শ প্রদান পূর্বক তাদের স্ব-স্ব অভিভাবকের হাতে ন্যাস্ত করেন।

সাদেকুলের পরিবার পরিকল্পিত জোরপূর্বক কীটনাশক বিষ পান করিয়ে অচেতন রিমার গলায় রশি পেঁচিয়ে শয়ন ঘরের তীরের সাথে ঝুলিয়ে রাখে।

স্থানীয়রা কিছু বুঝে উঠার আগেই পরক্ষনই জীবিত অবস্থায় রিমাকে চিকিৎসার জন্য প্রথমে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অবস্থার অবনতি ঘটলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকাবস্থায় বৃহস্পতিবার ভোরে রিমা মৃত্যুর কোলে ঢলে পড়েন।
এরিপোর্ট লেখা পর্যন্ত বৃহস্পতিবার রাত ৯ টা রিমার মরদেহ তার বাড়ীতে পৌঁছনি বলে জানা গেছে।

দেখা হয়েছে: 621
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪