|

পুঠিয়ায় অপহরণের এক মাস পর স্কুলছাত্রী উদ্ধার

প্রকাশিতঃ ১০:৪৩ অপরাহ্ন | অগাস্ট ১৬, ২০১৮

অপহরণ উদ্ধার

মোঃ মারসিফুল ইসলাম(সুইট), পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় অপহরণের একমাস পর স্কুলছাত্রী উদ্ধার হলেও পলাতক রয়েছেন অপহরণকারী। গত সোমবার (১৩ আগষ্ট) পার্শবর্তী নাটোর জেলা শহরের উত্তর বরগাছা নামক স্থান থেকে অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করে পুঠিয়া থানা পুলিশ।

গত ১৫ জুলাই পুঠিয়া উপজেলা সদর থেকে ওই স্কুল ছাত্রীকে অপহরণ করা হয়। অপহরণের পরের দিন ১৬ জুলাই অপহৃত স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে মিজানুর রহমানকে প্রধান করে তার সহযোগী আরো ৩ জনকে আসামী করে পুঠিয়া থানায় অপহরণের মামলা দায়ের করেন। যার মামলা নম্বর ২০।

অপহরণকারী মিজানুর রহমান (২৫) নাটোর জেলা শহরের কালিকাপুর আমহাটা নামক এলাকার রুস্তম প্রাং এর ছেলে। সে দীর্ঘদিন থেকে পুঠিয়া উপজেলা সদরে অবস্থিত গ্রামীন ফার্মেসিতে কাজ করছিলো। তার সহযোগীরা হলেন, জামাল উদ্দিনের ছেলে মামুন (২৪) মৃত হাউতুল্লাহর ছেলে রসুল (৫২) এবং মৃত আ. রহমানের ছেলে বেলাল (৩৫)। তারা সবাই নাটোর জেলার বড়গাছা এলাকার বাসিন্দা।

উদ্ধারের পর অপহৃত স্কুলছাত্রীকে আদালতে হাজির করে নারী ও শিশু নির্যাতন আইনের ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করা হয়েছে। বর্তমানে স্কুলছাত্রী রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি রয়েছে। তথ্যগুলোর সত্যতা নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাকিল উদ্দিন আহমে¥দ।

মামলার এজাহার সুত্রে জানা গেছে, গত ১৫ জুলাই উপজেলা সদরে অবস্থিত পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রীকে বিকেল ৫ টায় স্কুল ছুটি হলে বাড়ি ফেরার পথে মিজানুর রহমানসহ আরো তিন জন দুটি মোটরসাইকেলে করে জোরপূর্বক ওই স্কুলছাত্রীকে উঠিয়ে নিয়ে যায়।

মামলার তদন্ত কর্মকর্তা (আইও) পুঠিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) বজলুর রহমান জানান, অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধারের পর আদালতে হাজির করে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় ভিকটিমের জবানবন্দি রেকর্ড করে মেডিকেল পরিক্ষার জন্য রামেক হাসপাতালে ওসিসিতে ভর্তি করা হয়েছে।

জবানবন্দিতে ভিকটিম বলেছে, পুঠিয়া থেকে মোটরসাইকেল যোগে নাটোর গিয়ে তারা বিয়ে করে। প্রথমদিন নাটোর শহরের একটি আবাসিক হোটেলে থাকলেও পরেরদিন অন্য একটি বাড়িতে গিয়ে ওঠে তবে সেই যায়গার নাম বলতে পারেনি।

পরে অপহরণের একমাস পর গত সোমবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে নাটোর সদর উপজেলার উত্তর বরগাছা এলাকা থেকে মেয়েটিকে উদ্ধার করা হয়। তবে অপহরণকারী মিজানুর রহমানসহ বাকী আসামীরা আত্মগোপনে রয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

দেখা হয়েছে: 662
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪