|

পুঠিয়ায় অসাবধানতায় খোয়া গেছে ২৩টি জেএসসির সনদ

প্রকাশিতঃ ৯:৫৬ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৪, ২০১৮

পুঠিয়ায় অসাবধানতায় খোয়া গেছে ২৩টি জেএসসির সনদ

মোঃ মারসিফুল ইসলাম(সুইট), পুঠিয়া প্রতিনিধিঃ

পুঠিয়া আসাবধঅনতার বসত খোয়া গেছে ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানের জেএসসির সনদ। গতকাল সোমবার সকাল ১১ টার সময় রাজশাহী শিক্ষা বোর্ড হতে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের মুল সনদপত্র উত্তোলন করে পুঠিয়া সরকারী পিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যালয়ে নিয়ে আসার পথে হরিয়েছে বলে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার চৌধুরী জানিয়েছেন।

সনদপত্রগুলো হারানোর পর তিনি রাজশাহী নগরীর মতিহার থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

জানাগেছে, গত ২০১৭ইং সালে রাজশাহী শিক্ষা বোর্ডে অধিনে পুঠিয়া পিএন উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষার কেন্দ্রে অংশ নেয়া ২৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৯০৮ জন শিক্ষার্থী। এদের মধ্যে ২৭৭৫ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। উত্তীর্ণ শিক্ষার্থীদের মুল সনদপত্র গুলো গত সোমবার পুঠিয়া পিএন সরাকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একটি কাপরের ব্যাগে করে নিয়ে মোটরসাইকেল যোগে পুঠিয়া তার প্রতিষ্ঠানে ফিরছিলেন। ফিরার পথে রাজশাহী মহানগরের কাঁটাখালি হতে কাপাশিয়া এলাকার মধ্যে যে কোন জায়গায় সনদপত্রের ব্যাগটি মোটরসাইকেল থেকে পরে যায়।

পরে অনেক খোজাখুজি ব্যাগটি পাওয়া যায়নি। সেসময় তিনি ওই এলাকায় মাইকিং করে না পাওয়া ফলে মহানগরের মতিহার থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এ ব্যপারে পুঠিয়া সরকারী পিএন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক প্রশান্ত কুমার চৌধুরী জানান, অসাবধানতা বসত মোটরসাইকেল থেকে সনদপত্রসহ ব্যাগটি পরে গিয়ে হারিয়ে গেছে। পুঠিয়া উপজেলার ২৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের জেএসসি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের মুল সনদপত্র ছিলো। বোর্ডের সাথে যোগাযোগ করেছি। তারা জানিয়েছে দুই এক দিনের মধ্যে হারিয়ে যাওয়া সনদগুলি না পাওয়া গেলে এক সপ্তাহের মধ্যে বোর্ড কর্তৃপক্ষ নতুন প্রিন্টি করে দিবেন বলে তিনি জানান।

দেখা হয়েছে: 476
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪