|

পুঠিয়ায় জমিজমা নিয়ে বিরোধ ১৪৪ ধারা জারি

প্রকাশিতঃ ১১:১৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৭, ২০১৮

পুঠিয়ায় জমিজমা নিয়ে বিরোধ ১৪৪ ধারা জারি

মোঃ মারসিফুল ইসলাম (সুইট),পুঠিয়া প্রতিনিধিঃ

পুঠিয়ায় জমিজমা নিয়ে বিরোধের জের ধরে ১৪৪ ধারা জরি করেছে আদালত। গত ১৬ সেপ্টেম্বর রোববার উপজেলার ভালুকগাছী ইউনিয়নের নওপাড়া গ্রামের মৃত ননী গোপাল প্রাং এর ছেলে নরেশ চন্দ্র প্রাং এর আবেদনের প্রেক্ষিতে রাজশাহীর অতিঃ জেলা ম্যাজিষ্ট্রেট আদালত এ আদেশ জারি করেন।

মামলা সূত্রে জানাগেছে, নওপাড়া গ্রামের নরেশ প্রাং ও তার কাকার, ১০৪ ও ৭২২ দাগের ১৪৭ শতক নালিশী সম্পত্তি একই গ্রামের মৃত ব্রজেন্দ্রনাথ প্রাং এর ছেলে ষষ্ঠি প্রাং (৪৫) দীর্ঘ দিন ধরে দখলের জন্য ভয় ভিতি দেখাতে থাকে।

গত ১১ সেপ্টেম্বর মঙ্গলবার ৯ টার সময় ষষ্ঠি প্রাং ও তার ৬ জন সহযোগি উক্ত সম্পত্তিতে লাঠি সোটা সহ মারাতœক অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে জোর দখল লইয়া ঘর বাড়ি নির্মান করার জন্য প্রস্তুতি নেওয়ার সময় বাদীসহ অপর ওয়ারিশগণ বাধা দিলে তারা ঘরবাড়ি নির্মান বা সম্পত্তি জোর দখল করতে পারেনি। এর পর থেকে তারা সুযোগ মত সম্পত্তিতে অবৈধ ভাবে জবর দখল নিয়ে ঘরবড়ি নির্মানসহ বাধা দিলে খুন জখন করতে দিধা বোধ করবেনা বলে বিভিন্ন ভাবে ভয় ভিতি দেখাতে থাকে।

এর কারণে গত ১৬ তারিখে রাজশাহী অতিঃ জেলা ম্যাজিষ্ট্রেড আদালতে অবৈধ দখল রোধে এবং এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য ১৪৪ ধারা মতে নালিশী সম্পতিতে প্রতিবাদিগনের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদ করেন। আবেদনের প্রেক্ষিতে আদালত পুঠিয়া থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আদেশ দেন।

এব্যাপারে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ শাকিল উদ্দিন আহম্মেদ জানান, আদালতের নির্দেশ মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে। যে আদালতের নিদের্শ অমান্য করবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

দেখা হয়েছে: 665
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪