|

পুঠিয়া ও তাহেরপুর পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের এবার ঈদের আনন্দ নেই

প্রকাশিতঃ ১০:১৬ অপরাহ্ন | জুন ০৯, ২০১৮

পুঠিয়া ও তাহেরপুর পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের এবার ঈদের আনন্দ নেই

মোঃ মারসিফুল ইসলাম(সুইট) পুঠিয়া প্রতিনিধিঃ

সামনে ঈদ” কিন্তু, কিভাবে তা উদযাপন করবেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। দেশের প্রায় ৯০ ভাগ পৌরসভায় যে বেতন-ভাতা নিয়মিত হচ্ছে না, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা অনেকেই জানেন না।

এছাড়াও পৌরসভার কর্মকর্তা কর্মাচারীরা কতটা মানবেতর জীবন-যাপন করছেন এখবর তাদের কাছে নাই। গত কয়েক বছর ধরে এসব সমস্যা সমাধানের জন্য সারাদেশের পৌর কর্মচারীরা নানা ধরনের কর্মসূচি পালন করে আসছে। উপজেলা, জেলা, কেন্দ্র পর্যন্ত কোনো আন্দোলনই বাদ রাখেনি তারা। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

বেতন ভাতার দাবিতে ঢাকায় চলো আন্দোলনের সময় সংবাদ সম্মেলনে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন জানিয়েছিল, দেশের ৩২৭টি পৌরসভার প্রায় সাড়ে ৩২ হাজার কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতা বকেয়া রয়েছে। যার কারণে মানবেতর জীবন যাপন করছে দেশের কয়েক হাজার পৌর কর্মকর্তা-কর্মচারীরা।

বর্তমানের পুঠিয়া ও তাহেরপুর পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা ঈদ বোনাস ও বেতন কবে পাবেন তার খবর তাদের জানা নেই। তাই তাদের ঈদ আনন্দ নেই বলে জানাগেছে। পুঠিয়া পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দর সভাপতি মোঃ আব্দুল জব্বার জানান, এই ঈদেও এবার পরিবারের কোনো আনন্দ হবেনা। ঈদের আগে আর কবে বেতন বোনাস হবে, তা আল্লাহ ছাড়া কেও জানেনা বলেও আফসোস করেন তিনি।

তাহেরপুর পৌরসভার সহ-প্রকৌশলী জাহিদুল ইসলাম জাহিদ বলেন, ‘পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন-সুবিধা সরকারের রাজস্ব তহবিল হতে দেওয়ার ঘোষণা দেওয়া হলেও তা বাস্তায়ন হয়নি। সরকার পে-স্কেল ঘোষণা করলেও অনেক পৌরসভায় তা মানা হচ্ছে না।

ফলে কর্মচারীরা অসহায় হয়ে পড়েছেন, মানবেতর জীবন যাপন করছেন অনেকেই। হয়ত এবারো কারো ভালো ভাবে ঈদের আনন্দই হবেনা। যদি বকেয়া কিছু বেতন ভাতা পেতো তবুও ঈদে হয়ত কিছু সচ্ছলতা আসতো। কিন্তু, এ অবস্থা আর কতদিন চলবে”?

দেখা হয়েছে: 1134
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪