|

পূর্বধলায় কৃষকদের মাঝে বিনামূল্যে রবি মৌসুমের কৃষি উপকরণ বিতরণ

প্রকাশিতঃ ৬:১৫ অপরাহ্ন | নভেম্বর ১৯, ২০১৯

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি: “কৃষি সমৃদ্ধি, বাংলাদেশ গড়বো” এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোণার পূর্বধলায় মঙ্গলবার (১৯ নভেম্বর) কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ২০১৯-২০ অর্থ বছরের রবি মৌসুমের সরিষা, ভুট্টা, শীতকালীন মুগডাল চাষের প্রণোদনা কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ (বীজ ও সার) বিতরণ করা হয়েছে।

উপজেলার ৬৬০ জন প্রান্তিক কৃষকের মাঝে সরিষা ৫০০ জন, ভূট্টা ১০০ জন ও মুগডাল ৬০ জন। প্রত্যেক কৃষক সরিষা বীজ ১ কেজি, সার ৩০ কেজি, ভূট্টা ২ কেজি, সার ২০ কেজি এবং মুগডাল ৫ কেজি করে প্রদান করা হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম এর সভাপতিত্বে উপ সহকারি কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম খান সবুজের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদ সদস্য ১৬১, নেত্রকোনা-৫ আলহাজ্ব ওয়ারেসাত হোসেন বেলাল (বীর প্রতীক)।

বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ মোহাম্মদ শফিকুল ইসলাম, পূর্বধলা থানার ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এরশাদ হোসেন মালু, বিআরডিবি’র চেয়ারম্যান মোতাহার হোসেন বকুল, উপকারভোগী কৃষক মোশারফ হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন আরডিও শেখ মোঃ মহসিন, আ.নেতা মাছুদ আলম তালুকদার টিপু, হাবিবুর রহমান রুক্কু, গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার নিজাম উদ্দিন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হাসিমা আক্তার বিরহী, হোসনে আরা বেগম লুৎফা, ইউপি চেয়ারম্যান মাজেদা খাতুন প্রমুখ।

দেখা হয়েছে: 368
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪