|

পূর্বধলায় প্রশাসনের নাকের ডগায় গাছ কেটে নিয়ে যাচ্ছে ইউপি চেয়ারম্যান

প্রকাশিতঃ ৭:০৯ অপরাহ্ন | অগাস্ট ০৪, ২০১৮

পূর্বধলায় প্রশাসনের নাকের ডগায় গাছ কেটে নিয়ে যাচ্ছে ইউপি চেয়ারম্যান

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধিঃ
নেত্রকোনার পূর্বধলা উপজেলার আগিয়া ইউনিয়নের পূর্বধলা-ঘাগড়া ডিসি রাস্তার বাট্টা মোড় হতে সাধুপাড়া সড়কের বাট্টা-কৈলাটী নামক স্থান থেকে প্রায় ২ লক্ষাধিক টাকার সরকারি গাছ প্রশাসনের নাকের ডগায় আগিয়া ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম রুবেল ও ইউপি সদস্যদের যোগসাজসে বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে দেখা যায়, বাট্টা চৌরাস্তা থেকে কৈলাটী পর্যন্ত সড়কের দু’পাশের সরকারি বনায়ন প্রকল্পের গাছ স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম রুবেল, ইউপি সদস্য মোঃ রমজান আলী ফকির ও মাসুদুল আলম খানের সমন্বয়ে কাঠের ব্যাপারী মোঃ মোনায়েম তালুকদারের কাছে বিক্রি করেন এবং এই টাকা ভাগভাটোয়ারা করে নিয়ে যাচ্ছেন তারা।

পূর্বধলায় প্রশাসনের নাকের ডগায় গাছ কেটে নিয়ে যাচ্ছে ইউপি চেয়ারম্যান

উপজেলা নির্বাহী অফিসার নমিতা দে জানান, খুব দ্রুত সময়ের মধ্যে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মীর মোর্শেদ রানা জানান, গাছ কাটা ও বিক্রির বিষয়ে তিনি কিছু জানেন না আমি এ বিষয়ে প্রদক্ষেপ নিচ্ছি।

এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে তারা এই সড়কের গাছগুলো রাস্তা পাকাকরণের অজুহাতে সরকারি নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বিক্রি করে আসছেন। উপজেলা প্রশাসন এ বিষয়ে নীরব ভূমিকা পালন করছেন বলে জানায়।

স্থানীয় সাবেক ইউপি সদস্য মোঃ নূরুল ইসলাম জানান, সরকারি বনায়ন কর্মসূচীর আওতায় ১৯৯৩-৯৪ অর্থ বছরে উক্ত রাস্তায় ২ হাজার গাছের চারা রোপন করা হয়েছিল। বর্তমানে ৬ মাস ধরে রাস্তা পাকাকরণের লক্ষ্যে সেই গাছের গুড়ি উপড়িয়ে প্রায়ই সব গাছই বিক্রি করে দিয়েছেন।

আগিয়া ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম রুবেল, ইউপি সদস্য রমজান আলী ফকির ও মাসুদুল আলম খান জানান, গাছ কাটা ও বিক্রি করা বিষয়ে তারা কিছুই জানেন না। গাছ কাটার মিস্ত্রি সুলতান উদ্দিন বলেন মোনায়েম তালুকদারের নিদের্শনায় আমি গাছ কেটেছি। কাঠের ব্যাপারী মোনায়েমের সাথে আলাপ করে জানা যায় কৈলাটী জামে মসজিদ কমিটি’র সভাপতি আঃ মালেক এ বিষয়ে বলতে পারবেন। এ বিষয়ে আরো কিছু জানতে চাইলে তিনি অপারগতা প্রকাশ করেন। গাছগুলো এখন বাট্টা মোড়ে স’মিলে রেখে দিয়েছি।

কৈলাটী জামে মসজিদ কমিটি’র সভাপতি আঃ মালেক জানান, আমি গাছ কাটা ও বিক্রি করা বিষয়ে কিছুই জানি না। স্থানীয় সাংবাদিক নূরুল ইসলাম জানান, ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম রুবেলর নির্দেশেই গাছ কাটা ও বিক্রি করা হয়েছে।

দেখা হয়েছে: 1253
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪