|

পূর্বধলায় সমাজসেবা দিবস পালিত

প্রকাশিতঃ ১১:১০ অপরাহ্ন | জানুয়ারী ০২, ২০২০

পূর্বধলায় সমাজসেবা দিবস পালিত

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধিঃ “সোনার বাংলার মুজিব বর্ষে, সমাজকল্যাণ এগিয়ে চলে” এই শ্লোগানকে সামনে রেখে নেত্রকোণার পূর্বধলায় উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের যৌথ আয়োজনে বৃহষ্পতিবার (২ জানুয়ারি) জাতীয় সমাজসেবা দিবস পালন করা হয়েছে।

মুজিব বর্ষ ও জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে, ৮০ জন ব্যক্তিকে, আর্থিক অনুদান ও সুদমুক্ত ঋণ প্রদানের মাধ্যমে সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে অন্তর্ভূক্ত করা হয়।

উপজেলা হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সমাজসেবা অফিসার মোঃ সাইফুল আলমের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রাজু আহমেদ রাজ্জাক সরকার। বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল বারী প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার দেশের দুঃস্থ, দরিদ্র, অসহায় শিশু, প্রতিবন্ধী, কিশোর-কিশোরী, স্বামী পরিত্যক্ত নারী ও প্রবীণ ব্যক্তিসহ সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে।

বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা ও মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা বৃদ্ধিসহ আওয়ামী লীগ সরকার বিভিন্ন ভাতার প্রবর্তন করেছে।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের দুঃস্থ ও অসহায় মানুষের সেবা নিশ্চিত কল্পে ১৯৭২ সালে কল্যাণমুখি বিভিন্ন কর্মসূচি চালু করেন। ওই দর্শনে বর্তমানে দেশের দারিদ্র্যের হার ব্যাপকভাবে হ্রাস পেয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

এসময় তিনি সামাজিক সেবার পরিধি আরও বৃদ্ধি করতে সরকারি-বেসরকারি সংস্থাগুলোকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

দেখা হয়েছে: 431
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪