|

পূর্বধলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সমাপনী পরীক্ষা সম্পন্ন

প্রকাশিতঃ ৬:৪৭ অপরাহ্ন | নভেম্বর ১৭, ২০১৯

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার পূর্বধলায় রবিবার (১৭ নভেম্বর) প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথম দিনের ইংরেজি পরীক্ষা ১০টা থেকে ১টা পর্যন্ত পূর্বধলা উপজেলার ১১টি ইউনিয়নের ২৪টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

এবছর ৫ম শ্রেণির প্রাথমিক ও এবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা (পিএসসি)তে ১৭৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বেসরকারি/কিন্ডার গার্টেনসহ ২ শতাধিক পরীক্ষার্থীসহ মোট ৫৯৭৪ জন। ছাত্র ২৬৮৯ ও ছাত্রী ৩২৮৫।

এবারের পিএসসি পরীক্ষায় বালক ২২৩ জন ও বালিকা ১৮৬সহ মোট ৪০৯ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে। অন্যদিকে এবতেদায়ী পরীক্ষায় বালক ১০৩ জন ও বালিকা ৭০ জনসহ মোট ১৭৩ জন অনুপস্থিত ছিল।

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম ও উপজেলা শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বেগমসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বিভিন্ন কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম জানান, প্রথম দিনের ইংরেজি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উপজেলা প্রত্যেকটি কেন্দ্রে প্রাথমিক ও এবতেদায়ি সমাপনী পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রাতিকর ঘটনা ঘটেনি।

উপজেলা শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বেগম জানান, ২৪টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। শিক্ষার্থীরা স্বতঃস্ফর্তভাবে ইংরেজি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। আশাকরি পরবর্তী পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবো।

দেখা হয়েছে: 428
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪