|

পূর্বধলা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত

প্রকাশিতঃ ১০:২৭ অপরাহ্ন | নভেম্বর ১০, ২০১৯

পূর্বধলা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় নেত্রকোণার পূর্বধলায় ধর্মীয় ভাবগাম্ভীর্যে নানান কর্মসূচির মধ্যে দিয়ে ১২ রবিউল আউয়াল উপলক্ষে আজ রবিবার (১০ নভেম্বর) পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত হয়েছে।

দিনটি উপলক্ষে পূর্বধলা জাকের বৃন্দের উদ্যোগে নারায়ে তাকবির, নারায়ে রিসালাত, নূর নবীজীর আগমন, শুভেচ্ছা স্বাগতম স্লোগানে মুখরিত হয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ধর্মীয় আনন্দ মিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পূর্বধলা তরিকত ঐক্য পরিষদের সভাপতি আলহাজ্ব মাও. বজলুল করীম (তারা মিয়া)’র সভাপতিত্বে মহানবী (সাঃ) এর শুভাগমন ও ওফাত বিষয়ে মূল্যবান বক্তব্য রাখেন, এশিয়ান টিভির ধর্মীয় আলোচক মিজানুর রহমান ইবনে সালাম ভূগী, মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কমিটির সহ সভাপতি মোফাজ্জল হুছাইন মরমী আল-কাদেরী প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালনা করেন পূর্বধলা তরিকত ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শেখ সাদী মাছুম।

উল্লেখ্য, আরবের মরু প্রান্তরে ১ হাজার ৪৪৯ বছর আগের এই দিনে মা আমিনার কোল আলো করে জন্ম নিয়েছিলেন সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী হজরত মুহাম্মদ (সা.)। আরব সমাজ যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে ছিল, তখন মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে সারা বিশ্বজগতের জন্য রহমত স্বরূপ পাঠিয়েছিলেন সর্বশক্তিমান মহান আল্লাহ।

৪০ বছর বয়সে নবুয়ত লাভ করেন মহানবী। বিশ্ববাসীকে তিনি মুক্তি ও শান্তির পথে আসার আহ্বান জানান। সব ধরনের কুসংস্কার, গোঁড়ামি, অন্যায়, অবিচার ও দাসত্বের শৃঙ্খল ভেঙে মানবসত্তার চিরমুক্তির বার্তা বহন করে এনেছিলেন তিনি। মহানবী হজরত মুহাম্মদ (সা.) দীর্ঘ ২৩ বছর এই বার্তা প্রচার করেন। ৬৩ বছর বয়সে তিনি ওফাত লাভ করেন।

দেখা হয়েছে: 653
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪