|

পৌরসভা কর্মকর্তা কর্মচারীরা না থাকায় সেবা বঞ্চিত শেরপুরবাসী

প্রকাশিতঃ ১১:১৫ অপরাহ্ন | জুলাই ২৩, ২০১৯

রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতনভাতা পেতে আন্দোলনে শেরপুর পৌর কর্মচারীরা

শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতনভাতা উত্তোলনসহ ও জনপ্রতিনিধিদের সম্মানীর দাবিতে পৌরকর্মকর্তা ও কর্মচারীরা ঢাকায় আন্দোলনের শরীক হওয়ায় সকল নাগরিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে বগুড়ার শেরপুর পৌরবাসীরা। ফলে সেবা বঞ্চিতদের দুর্ভোগ ক্রমশই বেড়ে চলছে।

জানা যায়, গত ১৪ জুলাই থেকে সারাদেশের সব পৌরসভার কর্মচারীদের সাথে ঢাকায় আন্দোলনে শরীক হন শেরপুর পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা। খোলা হচ্ছে না পৌরসভার সকল সেবার কক্ষ। ফলে শেরপুর পৌরসভা কর্মকর্তা কর্মচারীরা না থাকায় সেবা বঞ্চিত হয়ে পড়েছে ৯টি ওয়ার্ডের প্রায় অর্ধলক্ষ নাগরিক।

পৌর কর্মকর্তা-কর্মচারী এহেন আন্দোলনে অংশগ্রহণ থাকায় পৌরভার বিভিন্ন ওয়ার্ডে ল্যাম্প পোস্টে আলো না জ্বলা, পৌর নাগরিকত্ব ও জন্ম নিবন্ধন সনদ নিতে আসা নাগরিকরা বিপাকে পড়েছে, আদায় হচ্ছে না পৌরকর, ট্রেড লাইসেন্স না পাওয়ায় ব্যবসায়ীদের বেশ ঝামেলা পোহাতে হচ্ছে।

অন্যদিকে পৌর রাস্তা ও ড্রেন পরিষ্কারের ব্যবস্থায় নিয়োজিত জনবল না থাকায় ময়লা আবর্জনা এখন ভাগাড়ে পরিণত হয়েছে। ময়লার স্তপে শুকর ও কুকুরদের খাবার সংগ্রহের চেষ্টায় ময়লাগুলো রাস্তায় ছড়িয়ে পড়ছে। সে থেকে দুর্গন্ধ নির্গত হওয়ায় পথচারীরা না বিড়ম্বনায় পড়ছে।

এদিকে ল্যাম্পপোস্টে বাতি না থাকায় রাতে ভুতুড়ে শহরে পরিণত হয়েছে। নানা প্রতিবন্ধকতায় মধ্যে নাগরিক সেবাসমূহ বন্ধ থাকায় পৌরবাসী এখন নাকাল হয়ে পড়ছে। এদিকে রাতে ল্যাম্প পোষ্টে আলো না থাকায় সম্প্রতি ছেলে ধরা গুজবে উৎকণ্ঠায় রয়েছে পৌরবাসী।

গতকাল বেলা ১১টার দিকে শেরপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের বাসিন্দা বাদশা আলম নাগরিক সনদপত্র নিতে গিয়ে পৌরসভায় কোন কর্মকর্তা-কর্মচারী পাননি। একই দিনে শুভ অধিকারী, রোজিনা খাতুন, পলি খাতুন, শাহাদৎ হোসেনসহ অনেক নাগরিক তাদের তাৎক্ষণিক বিভিন্ন সেবা নিতে গিয়ে ফিরে আসছে পৌরসভা থেকে। কবে নাগাদ কর্মকর্তা ও কর্মচারীদের আন্দোলন শেষ হবে, ফিরে পাবে তাদের কাক্সিক্ষত সেবা সেই প্রতীক্ষায় দিন গুনছেন ভুক্তভোগী পৌরবাসী।

এ প্রসঙ্গে বগুড়া জেলা পৌরসভা সার্ভিস এসোশিয়েশনের সাধারণ সম্পাদক উপ-সহকারী প্রকৌশলী হুমায়ুন কবীর জানান, নিজস্ব আয় থেকে পৌরসভার কর্মকতা-কর্মচারীদের বেতন ঠিকমত পাওয়া যায় না। যার ফলে প্রতিটি পৌরসভায় মাসের পর মাস বেতন বকেয়া থাকে। এ কারণে সারাদেশের সব পৌরসভায় রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবি করা হয়েছে। গত ১৪ জুলাই থেকে সারাদেশের পৌর কর্মকর্তা-কর্মচারী এ আন্দোলনে শরীক হয়েছে। আমরা আশা করি সরকার এই দাবি মেনে নিবেন।

এ প্রসঙ্গে পৌর মেয়র আলহাজ মো. আব্দুস সাত্তার বলেন, রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতা প্রদানে সরকার আন্তরিক হলেই আমাদের জন্য সুবিধা। তবে এসব বিষয়ে সরকারের সাথে আন্দোলনরত প্রতিনিধিদের কথাবার্তা চলছে।

দেখা হয়েছে: 356
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪