|

প্রকৃত মানুষ হতে বই পড়ার কোন বিকল্প নেই: আশীষ কুমার

প্রকাশিতঃ ৯:৫৪ অপরাহ্ন | মার্চ ১১, ২০১৮

খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি:

গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আশীষ কুমার সরকার বলেছেন, নিজেকে আলোকিত করাসহ প্রকৃত মানুষ হতে বই পড়ার কোন বিকল্প নেই। শিক্ষার্থীদের পাঠ্যবইয়ের পাশাপাশি নিয়মিত সাধারণ বইও পড়তে হবে। স্কুল-কলেজের লাইব্রেরিগুলোকে কার্যকর করতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে যাতে প্রতিদিন এক ঘন্টা বই পড়ার জন্য রাখা হয় সেজন্য সরকারি নির্দেশনা জারির চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, গণগ্রন্থাগার অধিদফতরকে ঢেলে সাজানো হচ্ছে। প্রয়োজনীয় জনবল নিয়োগ দেয়া হচ্ছে। জেলা পর্যায়ের গ্রন্থাগারগুলোকে এক তলা থেকে চার তলা ভবনে রূপান্তর করা হবে। এরফলে প্রতিটি এলাকায় বই পড়ার সুন্দর পরিবেশ সৃষ্টি হবে।

আশীষ কুমার সরকার শনিবার ঝালকাঠিতে জেলা সরকারি গণগ্রন্থাগার আয়োজিত মহান বিজয় দিবস এবং শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রচনা, বইপাঠ ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।

সভাপতিত্ব করেন উপসচিব ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শহীদুল ইসলাম। বিভাগীয় সরকারি গণগ্রন’াগারের উপপরিচালক মিছবাহ্‌ উদ্দিন, গণগ্রন্থাগার অধিদফতরের সহকারী পরিচালক হামিদুর রহমান তুষার ও সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।

এছাড়া জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান খালিদ মোহাম্মদ সাইফুল্লাহ, প্রতিযোগী দীপু কনা মজুমদার, অভিভাবক একেএম এ মান্নান প্রমুখ আলোচনায় অংশ নেন।

জেলা সরকারি গণগন্থাগারে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে মোট ৫৪টি পুরস্কার প্রদান করা হয়। প্রধান অতিথি সংশ্লিষ্টদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সৈয়দা মাহফুজা মিষ্টি।

দেখা হয়েছে: 412
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪