|

প্রথমবার এমপি হয়ে মন্ত্রিসভায় যাচ্ছেন যারা

প্রকাশিতঃ ২:৩৭ অপরাহ্ন | জানুয়ারী ০৭, ২০১৯

অনলাইন বার্তাঃ

প্রথমবারের মতো নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য পদে জয়লাভ করে মন্ত্রিসভায় স্থান পেয়েছেন আটজন। আর বাদ পড়েছেন হেভিওয়েট প্রার্থীরা। প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার আকার দাঁড়িয়েছে ৪৭ জনে।

রবিবার বিকাল সাড়ে ৪টায় নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

যারা প্রথমবারের মতো সংসদ সদস্য পদে জয়লাভ করে মন্ত্রী হচ্ছেন:

এ কে আব্দুল মোমেন: সিলেট-১ আসন থেকে প্রথমবার জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে তিনি জয়লাভ করেন। মন্ত্রিসভায় তাকে পররাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব দিয়েছেন শেখ হাসিনা।

শ ম রেজাউল করিম: পিরোজপুর-১ থেকে নির্বাচিত আওয়ামী লীগের এই আইন বিষয়ক সম্পাদক প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে মন্ত্রিসভায় স্থান পান। তাকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

মো. জাকির হোসেন: কুড়িগ্রাম-৪ থেকে নির্বাচিত সংসদ সদস্য তিনি। তাকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

জাহিদ ফারুক: প্রথমবারের মতো বরিশাল-৫ থেকে নির্বাচিত সংসদ সদস্য তিনি। তাকে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

কে এম খালিদ: ময়মনসিংহ-৫ থেকে নির্বাচিত এ সংসদ সদস্যকে দেওয়া হয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব।

এ কে এম এনামুল হক শামীম: শরীয়তপুর-২ আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীমকে পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

মহিবুল হাসান চৌধুরী নওফেল: তিনি চট্টগ্রাম-৯ থেকে নির্বাচিত সংসদ সদস্য। চট্টগ্রামের প্রয়াত মেয়র মহিউদ্দিন চৌধুরীর ছেলে তিনি। তাকে শিক্ষা উপমন্ত্রী করা হয়েছে। তিনি চট্টগ্রাম-৯ থেকে নির্বাচিত সংসদ সদস্য।

মো. মুরাদ হাসান: জামালপুর-৪ থেকে নির্বাচিত সংসদ সদস্য তিনি। তাকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

এবার শেখ হাসিনার মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রী থাকছেন ৩ জন। বিগত মন্ত্রিসভার ২৫ মন্ত্রী, ৯ প্রতিমন্ত্রী ও ২ উপমন্ত্রী এবারের মন্ত্রিসভায় স্থান পাননি। আওয়ামী লীগের নেতৃত্বাধীন শরিক দলের কেউ মন্ত্রিসভায় ঠাঁই পাননি। সোমবার তারা শপথ নেবেন।

দেখা হয়েছে: 486
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪