|

প্রাইমারী শিক্ষার্থী সামিয়া ৬মাস কাজ করে, ৬মাস স্কুলে যায়

প্রকাশিতঃ ১০:০৮ অপরাহ্ন | ডিসেম্বর ১২, ২০১৮

মোঃমামুন হোসাইন, লক্ষীপুর প্রতিনিধি:
রায়পুর উপজেলার চর আবাবিল ইউনিয়নের পূর্ব উদমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এতিম মেধাবী শিক্ষার্থী সামিয়া উচ্চ শিক্ষা লাভ করে সমাজের সেবা করতে চায়, কিন্তু বাবা না থাকায় নানা-নানীর কাছে থেকে খাদ্য, বস্ত্রের জন্য কাজের মেয়ে হিসেবে অন্যের বাড়ী কাজ করে নিজের খাবার চাহিদা নিবারন করে।

জানা যায়,সামিয়ার বাবা নেই তার মায়ের অন্যত্র বিয়ে হয়ে গেছে সে তার নানার বাড়ীতে (ফজু মিয়া বেপারী বাড়ী) মামীর আশ্রয়ে বড় হচ্ছে। মাঝে মাঝে তারা তাকে অন্যের বাড়ীতে কাজের মেয়ে হিসেবে কাজ করার জন্য পাঠায়। যার ফলে সে স্কুলে যেতে পারে না। শিক্ষার্থী সামিয়া বলে আমার লেখা-পড়া করতে মন চায়, কিন্তু বাবা নাই তাই ৩ মাস কাজ করি ৩ মাস পর পালিয়ে এসে স্কুলে ক্লাস করি, আবার কাজে চলে যাই, আমার বয়সি সবাই স্কুলে পড়ে আর আমি কেন কাজ করব? আমার কাজ করতে ভালো লাগে না! আমি পড়ব। কিন্তু কে আমার পড়ার খরচ চালাবে?

স্কুলের সহকারী শিক্ষক আব্দুল হান্নান বলেন, সামিয়া কয়েকদিন স্কুলে আসার পর অনুপস্থিত আমরা খবর নিয়ে দেখি সামিয়াকে অন্যের বাড়ী কাজ করার জন্য পাঠিয়ে দিয়েছে অতঃপর আমরা তাকে স্কুলে পাঠানোর জন্য তার অভিভাবকদের অনুরোধ করি, তারা বলে ওর বাবা মা নেই কে তার খরচ বহন করবে।

প্রধান শিক্ষক আবুল বাশার বলেন, সামিয়া আমাদের স্কুলের তৃতীয় শ্রেনির মেধাবী শিক্ষার্থী ওর লেখা-পড়া অনেক ভালো কিন্তু মেয়েটি অর্থের অভাবে লেখা-পড়া শেষ হতে চলছে, সে কিছুদিন পরপর স্কুলে অনুপস্থিত হয়ে যায়, বছরে প্রায় ৬মাস স্কুলে অনুপস্থিত থাকে। তিনি এই মেধাবী শিশুটির সহযোগীতায় এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের আহব্বান জানান।

দেখা হয়েছে: 536
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪