|

প্রার্থী পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রকাশিতঃ ৮:২৬ অপরাহ্ন | নভেম্বর ২৮, ২০১৮

নিশিকান্ত তালুকদার, নেত্রকোনা:

নেত্রকোনায় মদন-মোহনগঞ্জ-খালিয়াজুড়ি নির্বাচনী আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া প্রার্থী পরিবর্তনের দাবিতে মানব্বন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় নেতাকর্মীরা।

নেত্রকোনা-৪ (মদন- মোহনগঞ্জ- খালিয়াজুরী) আসনে রেবেকা মোমিনের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পরিবর্তনের দাবিতে নেত্রকোনায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বুধাবার (২৮ নভেম্বর) দুপুরে মনোনয়ন বঞ্চিত সাবেক ছাত্রনেতা শফী আহমেদের সমর্থকরা নেত্রকোনা পৌরসভার সামনের সড়কে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধন শেষে রাস্তায় বসে বিক্ষোভ প্রদর্শন করেন তারা। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, খালিয়াজুড়ি উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আলী আহম্মদ তালুকদার, মোহনগঞ্জ যুবলীগ সভাপতি ইজাজুল হক রয়েল, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রবিউল আওয়াল শাওন,ছাত্রলীগ নেতা স্বাগত সরকার শুভ, কাউচার আহমেদ,জুনায়েদ শাহ, মিল্টন সরকার, বাপ্পী সরকার সহ অন্যান্যরা।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ও মদন উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি তরিকুল আলম বলেন, আমরা হাওর অঞ্চলের মানুষ। আমাদের কথা কেন্দ্র পর্যন্ত পৌঁছাতেই আমাদের আজকের এই মানববন্ধন। আমরা জননেত্রী শেখ হাসিনাকে জানাতে চাই আমাদের এই ভাটি অঞ্চলের আপামর জনসাধারণের নেতা শফি আহমেদ। তিনি দীর্ঘ ১২ বছরেরও অধিক সময় ধরে এলাকায় দলকে সংগঠিত করেছেন।

বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বাববের রক্তচক্ষুকে উপেক্ষা করে দলের নেতা কর্মীদের সাহস যুগিয়েছেন তিনি। তার মনোনয়ন পাওয়া এখন সময়ের দাবী। শফী আহমেদকে মনোনয়ন দিলে আসনটিতে আওয়ামীলীগের পক্ষে জয়লাভ করা অনেক সহজ হবে। এছাড়া আসনটি হাতছাড়া হতে পারে।

এসময় তিনি আরও বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে আমাদের এই আসনে যতবার আওয়ামীলীগ জয় লাভ করেছে ততবারই সরকার গঠন করেছে, আর যতবার পরাজিত হয়েছে ততবারই সারাদেশে আওয়ামীলীগের পরাজয় হয়েছে। জাতির জনকের সুযোগ্য কন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী, মাদার অব হিউম্যনিটি জননেত্রী শেখ হাসিনার কাছে আমরা হাওরবাসীর আকুল নিবেদন শফী আহমেদকে মনোনয়ন দিয়ে উক্ত আসনে নৌকায় জয় নিশ্চিত করুন।

খন্দকার মোস্তাকের মন্ত্রী পরিষদের মন্ত্রীর স্ত্রীকে মনোনয়ন দিতে আপনাকে হয়তবা অনেকে প্ররোচিত করেছে। আমরা জানি আপনার সিদ্ধান্ত কখনো ভুল হতে পারেনা। তাই আপনি একবার খোঁজ নিয়ে দেখুন হাওরবাসী কাকে চায় তাঁদের নৌকার কান্ডারী হিসেবে।

এ সময় উপস্থিত অন্যান্য বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে রেবেকা মোমিনের মনোনয়ন পরিবর্তনের দাবি জানান।
প্রসঙ্গত, রেবেকা মোমিন নেত্রকোনা-৪ আসনের দুই বারের সংসদ সদস্য, যদিও দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তিনি বঙ্গবন্ধুর মন্ত্রীসভার খাদ্য প্রতিমন্ত্রী এবং খন্দকার মোস্তাকের মন্ত্রীপরিষদের কৃষি ও সাবেক খাদ্যমন্ত্রী প্রয়াত আব্দুল মোমিনের সহধর্মিণী।

দেখা হয়েছে: 495
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪