|

ফেসবুকে ভাইরাল হওয়া ‘নতুন মোটরযান আইন’টি গুজব

প্রকাশিতঃ ১১:৫০ অপরাহ্ন | সেপ্টেম্বর ০১, ২০১৯

ফেসবুকে ভাইরাল হওয়া ‘নতুন মোটরযান আইন’টি গুজব

নিজস্ব প্রতিবেদকঃ সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘নতুন মোটরযান আইন (সংশোধনী) ২০১৯’ এবং এর আওতায় বিভিন্ন অপরাধের শাস্তির বিধান উল্লেখ করে একটি পোস্ট ভাইরাল হওয়ার ঘটনা ঘটেছে।

রবিবার এ সম্পর্কে সেতু মন্ত্রণালয়ের উপতথ্য প্রধান আবু নাসের টিপু স্বাক্ষরিত একটি তথ্য বিবরণীতে সেটিকে গুজব বলে উল্লেখ করা হয়। তথ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত এই তথ্য বিবরণীতে মোটরযান আইন নিয়ে গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানানো হয়।

এতে বলা হয়েছে, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন মোটরযান আইন (সংশোধনী) ২০০৯-এর আওতায় বিভিন্ন অপরাধের শাস্তির বিধান উল্লেখ করে একটি স্বার্থান্বেষী মহল অপপ্রচার ও গুজব প্রচার করছে। প্রকৃতপক্ষে, সড়ক পরিবহন সেক্টরে ‘নতুন মোটরযান আইন (সংশোধনী) ২০১৯’ নামে কোন আইন বাংলাদেশে নেই।

তথ্য বিবরণীতে আরও বলা হয়, ২০১৮ সালে জাতীয় সংসদে পাশ হওয়া সড়ক পরিবহন আইন-২০১৮ কার্যকর করতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ অংশীজনদের সঙ্গে আলোচনা করে বিধিমালা প্রণয়নের কাজ করছে। ‘নতুন মোটরযান আইন (সংশোধনী) ২০১৯’ এবং অপরাধের শাস্তির বিধান বিষয়ক তথ্য সম্পূর্ণ অপপ্রচার ও গুজব। এ অপপ্রচার ও গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ জনগণের প্রতি আহ্বান জানিয়েছে।

দেখা হয়েছে: 834
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪