|

বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে মহাসড়ক অবরোধ

প্রকাশিতঃ ৫:১০ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৩, ২০১৮

বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে মহাসড়ক অবরোধ

অনলাইন বার্তাঃ

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে নিট অ্যান্ড নিটেক্স গার্মেন্টসের শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। রোববার গাজীপুর মহানগরীর ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন এবং কারখানায় ইট-পাটকেল নিক্ষেপ করে ভাংচুর করেন শ্রমিকরা। সকাল ১০টা থেকে শুরু হওয়া এ বিক্ষোভ দুপুর আড়াইটা পর্যন্ত চলছে।

অবরোধের ফলে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উভয় পাশে শতশত যানবাহন আটকা পড়েছে। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার বিকালে মালেকের বাড়ি এলাকায় নিউ অ্যান্ড নিটেক্স কারখানার কিছু শ্রমিক কারখানার পানি পান করে অসুস্থ হয়ে পড়েন। এ ঘটনার পর শ্রমিকরা বিক্ষোভ করেন।

আজ রোববার সকালে শ্রমিক অসুস্থ ও বকেয়া বেতনের দাবিতে ফের বিক্ষোভ করেন তারা। এক পর্যায়ে শ্রমিকরা মালেকের বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বেশকিছু যানবাহন ভাংচুর করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

আন্দোলনরত শ্রমিকরা জানান, গত কোরবানির ঈদের সময় ওই কারখানার শ্রমিকদের আগস্ট মাসের অর্ধেক বেতন পরিশোধ করা হয়। বাকি অর্ধেক বেতন সেপ্টেম্বর মাসের শুরুতে পরিশোধের কথা থাকলেও এখনও তা দেয়া হয়নি। মালিকপক্ষ কয়েক দফা তারিখ দিয়েও বেতন পরিশোধ করেনি।

গাজীপুর মেট্রোপলিটন এলাকার গাছা থানার ওসি কাজী ইসমাইল হোসেন যুগান্তরকে জানান, ওই কারখানায় প্রায় এক হাজার শ্রমিক কর্মরত রয়েছেন। বিক্ষোভকারী শ্রমিকদের সমর্থনে আশেপাশের কয়েকটি কারখানার হাজার হাজার শ্রমিক রাস্তায় নেমে এসেছে। পুলিশ বিক্ষুব্ধ শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

দেখা হয়েছে: 455
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪