|

বগাদী বালিকা মাদ্রাসা পরিচালনা কমিটির নির্বাচনে নতুন মূখ

প্রকাশিতঃ ৭:৪১ অপরাহ্ন | এপ্রিল ০৬, ২০১৮

বগাদী-বালিকা-মাদ্রাসা-A new mindset in the election of the Baghdadi Girl Madrasa Management Committee

শরীয়তপুর প্রতিনিধিঃ

জেলার সদর উপজেলার চিকন্দী ইউনিয়নে বগাদী গ্রামের বগাদী বালিকা দাখিল মাদ্রাসায় শিক্ষক ও অভিভাবক প্রতিনিধি নির্বাচন শেষ, আগামী কয়েকদিনের মধ্যেই হবে মাদ্রাসা পরিচালনা (ম্যানেজিং) কমিটির নির্বাচন। এই নির্বাচনে প্রতিষ্ঠাতা সভাপতির বয়সের ভারে নিজের পদ থেকে সরে যাওয়ার পর আব্দুল অদুদ খাঁন ২০১০ সাল থেকে এ পর্যন্ত বগাদী বালিকা দাখিল মাদ্রাসাটি পরিচালনা করে আসছেন।

উক্ত মাদ্রাসাটি ১৯৮৭ ইং সালে প্রতিষ্ঠা করেন মরহুম মৌলভী এমদাদুল হক, জমি দান করেন হাজী করিম সরদার।  দীর্ঘ সময় ধরে মাদ্রাসাটি স্থাপিত হলেও নেই প্রয়োজনীয় কোন ভবন নেই আধুনিকতার ছোঁয়া। প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত এই দাখিল বালিকা মাদ্রাসাটির কোনো উন্নয়ন হয়নি। তবুও শিক্ষার মান ভালো ভাবেই এগিয়ে যাচ্ছে।

এছাড়া বিভিন্ন সময় বিভিন্ন জনপ্রতিনিধিরা এই মাদ্রাসায় এসে মাদ্রাসার ভবন তৈরী করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও আর দেওয়া হয়নি ভবন। এখানে অনেক ছাত্রী পড়ালেখার সুযোগ পেলেও মাদ্রাসাটির নেই নিরাপত্তা প্রাচীর। বর্তমানে এই সময়ে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবেন বলে জানান বগাদী বালিকা দাখিল মাদ্রসার প্রতিষ্ঠাতা মরহুম মৌলভী এমদাদুল হক এর ছেলে রাজনীতিক সমাজ সেবক আব্দুস সালাম।

আব্দুস সালাম জানান, আমাদের এলাকার এই মাদ্রাসাটিরর প্রতিষ্ঠা করেন আমার বাবা মরহুম মৌলভী এমদাদুল হক, মাদ্রাসাটির জন্য জমি দান করেন হাজী ফজলে করিম সরদার। ত্রিশ বছরের বেশি সময় ধরে মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হলেও এই মাদ্রাসাটির এখনো অবহেলিত, নেই পাঁকা ভবন, খেলার মাঠ এতো বছরে গড়ে উঠতে পারেনি প্রয়োজনীয় কোনো কিছু। বিভিন্ন সমস্যার কারনে এগুতে পারছেনা মাদ্রাসাটি।

তাই আমি মাদ্রাসাটির উন্নয়নের কথা ভেবে এবছর ২০১৮ সালের নতুন ম্যানেজিং কমিটির সভাপতি পদে নির্বাচন করার কথা ভেবেছি। আমি মাদ্রাসাটির সভাপতি না তবুও ব্যাক্তিগত ভাবে ও সরকারি সাহায্য সহযোগিতা মাঝে মধ্যেই এনে দিচ্ছি। সভাপতি হলে সে কাজ গুলো আমার জন্য আরো সহজ হবে।

মাদ্রাসাটির উন্নয়ন বিষয়ে বর্তমান সভাপতি আব্দুল অদুদ খান এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এ মাদ্রাসাটিতে আমি ২০১০সাল থেকে সভাপতি মাদ্রাসার উন্নয়নের অনেক চেষ্টা করে যাচ্ছি, এজন্য এখানে আমাদের বর্তমান এমপি বিএম মোজাম্মেল হক সাহেবকে এনেছিলাম তিনি মাদ্রাসাটি দেখেছেন এবং আমাদের মাদ্রাসা ভবন ও শিক্ষার প্রয়োজনীয় জিনিস পত্র দেওয়ার কথা বলেছে কিন্তু এখনো দেননি। উন্নয়েনর জন্য আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি।

দেখা হয়েছে: 444
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪