|

বঙ্গবন্ধুকে হত্যা না করলে বাংলাদেশ আজ উন্নত দেশে হতো: পলক

প্রকাশিতঃ ১০:৫৩ অপরাহ্ন | জানুয়ারী ২৬, ২০২০

বঙ্গবন্ধুকে হত্যা না হলে বাংলাদেশ আজ উন্নত দেশে হতো: পলক

নিজস্ব প্রতিবেদকঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা না হলে আজ বাংলাদেশ উন্নত দেশে পরিণত হতো বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ।

রোববার বিকেলে নাটোরের সিংড়া কোর্ট মাঠে উপজেলা প্রশাসন ও শিক্ষা অধিদফতরের যৌথ আয়োজনে চলনবিল শিক্ষা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু দেশের শিক্ষাব্যবস্থাকে পুরোপুরি অবৈতনিক করতে চেয়েছিল। তার মৃত্যুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শতভাগ শিক্ষা নিশ্চিতের জন্য কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনই বই উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই তুলে দিয়েছেন। বঙ্গবন্ধুকে হত্যা না হলে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হতো।

প্রতিমন্ত্রী বলেন, শিক্ষক, সমাজ পরিবর্তনে বাবা-মা ও শিক্ষকের অবদান সবচেয়ে বেশি। শিক্ষাব্যবস্থার মূল উদ্দেশ্য জিপিএ-৫ অর্জন করা নয়, মানুষের মতো মানুষ হওয়া। একজন সৎ, আদর্শবান, নৈতিকতা, বিবেকসম্পন্ন দেশপ্রেমী মানুষ দেশের সম্পদ । আর সেই দেশের সম্পদ রক্ষা করতে পারে, দেশের জন্য ভালো করতে পারে।

তিনি আরও বলেন, একসময় সিংড়ার চলনবিলের মানুষ বঞ্চিত, নির্যাতিত ছিল। কিন্তু বর্তমান সরকারের সুদৃষ্টির কারণে সিংড়ায় উন্নয়নের জোয়ার বইছে। প্রধানমন্ত্রীর কল্যাণে সিংড়ায় ২৫২ কোটি টাকা ব্যয়ে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, আইসিটি পার্ক, শেখ কামাল আইসিটি ইনকিউবেশন সেন্টার নির্মিত হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা শিক্ষা কর্মকর্তা রমজান আলী আকন্দ প্রমুখ।

দেখা হয়েছে: 289
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪