|

বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা পেতাম না স্বাধীন দেশ, এমপি এনামুল

প্রকাশিতঃ ২:০৭ অপরাহ্ন | অগাস্ট ১৬, ২০১৮

বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা পেতাম না স্বাধীন দেশ, এমপি এনামুল

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালীর জন্য যে ত্যাগ শিকার করেছেন জাতিকে তা স্মরণ করতে হবে। সারা জীবনে তাঁর আত্মত্যাগের ঋণ শোধ করা যাবে না। যে ব্যক্তির জন্ম না হলে হইতোবা আমরা পেতাম না এই স্বাধীন দেশ স্বাধীন পতাকা।

তিনি বাঙ্গালী জাতিকে শোষণ, বঞ্চনা আর নিপিড়নের হাত থেকে বাঁচাতে আজীবন সংগ্রাম করে গেছেন। বাংলাদেশ স্বাধীন করতে প্রতিটি সংগ্রামে ছিলো তার একনিষ্ঠ অংশগ্রহণ। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার সকালে বাগমারা উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতির পিতা স্বাধীনতার মহান স্থপতি শেখ মুজিবুর রহমান এঁর ৪৩ শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথি আরো বলেন, ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সদস্যদের যারা হত্যা করেছে তাদের বিচার করতে হবে। কোন ভাবেই সেই সকল ঘাতকদের ছাড় দেয়া যাবে না। তিনি বঙ্গবন্ধু সহ সকল তাঁর পরিবারের সকল শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। বঙ্গবন্ধু যে ভাবে দেশ এবং দেশের মানুষকে নিয়ে চিন্তা চেতনা করেছেন তাঁর সেই চিন্তা চেতনাকে বাস্তবায়ন করে চলেছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। যে মানুষটি সারা জীবন দেশ ও জনগণের উন্নয়নে কাজ করে গেছেন তাঁর সেই উন্নয়ন বাধা গ্রস্ত করতে পূর্ব পরিকল্পিত ভাবে জাতির জনককে স্বপরিবারে হত্যা করা হয়েছিল।

তিনি আরো বলেন, ১৫ই আগস্টের সেই শোককে শক্তিতে রুপান্তরিত করে বঙ্গবন্ধুর চেতনাকে বাস্তবায়ন করতে হবে। সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সবাইকে এক হয়ে কাজ করে যেতে হবে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, থানার অফিসার ইনচার্জ নাছিম আহম্মেদ, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু প্রমুখ।

এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকালে একটি শোক র‌্যালি বের করা হয়। উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা আ’লীগ এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৃথক পৃথক ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে জাতির পিতা শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান করা হয়। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান সহ গুরুত্বপূর্ণ ভবনে জাতীয় পতাকা অর্ধনমীত রাখা হয়।

দেখা হয়েছে: 532
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪