|

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে খেলোয়াড় শিক্ষার্থীদের টাকায় অংশগ্রহন

প্রকাশিতঃ ৩:১৩ পূর্বাহ্ন | জুলাই ১১, ২০১৮

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে খেলোয়াড় শিক্ষার্থীদের টাকায় অংশগ্রহন

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট খেলায় অংশগ্রহন করতে হলে খেলোয়াড় প্রতি দিতে হবে এক’শ টাকা! টাকা দিলে খেলায় অংশগ্রহন আর না দিলে অংশগ্রহন করতে পারবেনা বলে সাফ জানিয়ে দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হালিদা বেগম।

এতক্ষন বলছিলাম নড়াইল সদর উপজেলার আফরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কথা। এসব অভিযোগ করেন ওই বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেনী পড়ুয়া খেলায়াড় ও অভিভাবকরা।

সরেজমিন বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে কথা বলে জানাগেছে, গত ৩ জুলাই উপজেলা পর্যায়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হয়।

আফরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ও ইউনিয়ন পর্যায়ে প্রতিদ্বন্দ্বীতা করে জয়ী হয়ে উপজেলা পর্যায়ে খেলায় অংশগ্রহনের যোগ্যতা অর্জন করে। কিন্তু বাধ সাধেন বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষক হালিদা বেগম সাফ জানিয়ে দেন খেলায় অংশ নিতে হলে প্রত্যেককে এক’শ করে টাকা দিতে হবে। এভাবে এক হাজার দুইশত টাকা সংগ্রহ করে ৩জুলাই নড়াইল বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে নিয়ে আসেন খেলোয়াড়দের। এঘটনায় শিক্ষার্থীর অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। অভিভাবকরা তাদের সন্তানকে ওই বিদ্যালয়ে না পাঠানোর কথাও জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী প্রত্যে খেলোয়াড় শিক্ষার্থীর কাছ থেকে এক’শ টাকার করে নেওয়া হয়েছে আরা যারা টাকা দেয়নি তাদের খেলায় অংশগ্রহন করতে দেওয়া হয়নি বলেও অভিযোগ করেন খেলোয়াড়রা।

অভিভাবক ফরহাদ হোসেন জানান, খেলা হবে নড়াইলে ছেলেদের যাওয়া-আসার টাকা আমাদের দিতে হবে তা হলে এমন খেলার দরকার কি ? আমার সন্তানকে আর ওই বিদ্যালয়ে পাঠাবো না বলেও জানান তিনি।

চতুর্থ শ্রেনীর শিক্ষার্থীর ভাই রায়হান অভিযোগ করে জানান, প্রত্যেক খেলোয়াড়দের নিকট থেকে এক’শ টাকা করে নিছে শিক্ষকরা। ছোট্ট শিশুদের টাকার বিনিময়ে খেলায় অংশগ্রহন করালেও তাদের একটু নাস্তাও দেওয়া হয়নি। শিক্ষার্থীর ছবি সংযুক্ত

আফরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষক হালিদা বেগম খেলোয়াড়দের কাছ থেকে এক’শ টাকা করে নেওয়ার বিষয়টি স্বিকার করে জানান, খেলার জন্য আমাদের কোন বাজেট থাকেনা তাই ওদের কাছ থেকে টাকা নিয়ে খেলোয়াড়দের নড়াইলে যাওয়া আসার খরচ বাবদ।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কুদ্দুস আলী ফকির নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়কে জানান, আমি শিক্ষার্থীদেও কাছ থেকে টাকা নিতে নিশেধ করলেও শিক্ষকরা তা শোনেননি। সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার অসিত রায় পাল অবশ্য টাকা নেওয়ার পক্ষেই সাফাই গাইলেন বললেন, শিক্ষকরা কি পটেক থেকে টাকা খরচ করবে ?

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মু. শাহ আলম জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট খেলায় অংশগ্রহনের বিষয়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেওয়ার কোন নিয়ম নেই। এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 612
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪