|

আজ বরিশালে আড়াইশ পরিবারের ঈদ উদযাপন

প্রকাশিতঃ ৬:১০ অপরাহ্ন | জুন ০৬, ২০১৯

আজ বরিশালে আড়াইশ পরিবারের ঈদ উদযাপন

নিজস্ব প্রতিবেদকঃ যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বুধবার সারা দেশে ঈদ উদযাপিত হলেও একদিন পর আজ বৃহস্পতিবার ঈদুল ফিতর উদযাপন করছেন বরিশালের গৌরনদীর ২৪৫টি পরিবার।

গতকাল বুধবার ৩০ রোজা পূর্ণ করার পর আজ ঈদ উদযাপন করছেন স্থানীয় হামিউস সুন্নাহ্ কওমী মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুল কাদের অনুসারীরা।

আজ সকাল সাড়ে ৭টায় ওই উপজেলার বাঙ্গিলা গ্রামের বাঙ্গিলা হামিউস সূন্নাহ মাদ্রাসা ঈদগাহ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

হামিউস সুন্নাহ্ কওমী মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুল কাদের তার প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র ও অনুসারীসহ বড় কসবা, কসবা, বাঙ্গিলা, ধুরিয়াল, নন্দনপট্টি, চাঁদশী, গোরবর্ধন, ধানডোবা, চেঙ্গুটিয়াসহ কয়েকটি গ্রামের ৫ শতাধিক মুসল্লি এসময় নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা পরস্পরের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

আজ ঈদ উদযাপন করা মুসল্লিরা দাবি করেন, হাদিসে বর্নিত আছে চাঁদ দেখে রোজা রাখা ও চাঁদ দেখে ঈদ করতে হবে। কেন্দ্রীয় চাঁদ দেখা কমিটির প্রথম ঘোষণা কোরআন ও সুন্নাহ’র ভিত্তিতে সঠিক ছিল। পরবর্তীতে ওইদিন রাত ১১টায় চাঁদ দেখা কমিটির ঘোষণা সঠিক হয়নি।

তাই শরীয়ত মোতাবেক ৩০ রোজা পূর্ণ করে ওই মাদ্রাসার ৭ শিক্ষক ও ২৫০ জন ছাত্রসহ আশপাশের ধুরিয়াইল, ধানডোবা, নন্দনপট্টি, চাঁদশী, বড়কসবা, চেংগুটিয়াসহ ২০টি গ্রামের ২৪৫টি পরিবারের ১ হাজার ২শ’র বেশি মানুষ আজ ঈদ উদযাপন করছেন।

দেখা হয়েছে: 576
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪