|

বরিশালে বিএনপি’র কালো পতাকা সমাবেশ

প্রকাশিতঃ ১০:১৭ অপরাহ্ন | অক্টোবর ২১, ২০১৮

বরিশালে বিএনপি’র কালো পতাকা সমাবেশ

খোকন হাওলাদার, বরশিালঃ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দন্ডিত করার প্রতিবাদে বরিশালে পুলিশের কঠোর বেস্টনীতে কালো পতাকা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল মহানগর এবং উত্তর ও দক্ষিন জেলা বিএনপি’র যৌথ উদ্যোগে রবিবার সকাল ১১টার দিকে নগরীর সদর রোডের বিএনপি’র দলীয় কার্যালয় চত্ত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

মহানগর বিএনপি’র সভাপতি ও কেন্দ্রিয় কমিটির যুগ্ম মহাসচিব সাবেক এমপি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি বিলকিস জাহান শিরিন, দক্ষিন জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ ও সাধারন সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান, সাবেক এমপি আবুল হোসেন খান, আবুল কালাম শাহিন এছারা অন্যান্যরা।

বক্তারে‌্য বলেন, সরকার বেগম জিয়া এবং তারেক রহমানকে দন্ডিত করে বিএনপি’কে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র করছে। তারা (আওয়ামী লীগ) আবারও একটি এক দলীয় নির্বাচনের পায়তারা করছে। গনতান্ত্রিক অধিকার হচ্ছে আমার ভোট আমি দেবো, যাকে খুশী তাকে দেবো। কিন্তু আওয়ামী লীগ আমার ভোট আমি দেবো, আপনার ভোটও আমি দেবো নীতি অবলম্বন করেছে।

জাতীয় ঐক্যের মাধ্যমে আওয়ামী লীগের দুঃশাষনের বিরুদ্ধে সবাইকে জেঁগে ওঠার আহ্বান জানান বক্তারা। সমাবেশের সভাপতি মজিবর রহমান সরোয়ার আগামী নির্বাচন পর্যন্ত দলের নেতাকর্মী সহ সকলকে রাজপথে নেমে আসার আহ্বান জানান। শুরু থেকে পুরো সমাবেশ সহ আশপাশ ঘিরে রাখে পুলিশ।

এ কারনে পূর্ব নির্ধারিত কর্মসূচী থাকলেও কালো পতাকা মিছিল করতে পারেনি বিএনপি। তবে সমাবেশের আগে নগরীর বিভিন্ন স্থান থেকে খন্ড খন্ড কালো পতাকা মিছিল দলীয় কার্যালয় চত্ত্বরে এসে জড়ো হয়।

দেখা হয়েছে: 550
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪