|

নজরুল বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা

প্রকাশিতঃ ৭:৪৬ অপরাহ্ন | এপ্রিল ১৪, ২০১৮

আবু রাইহান ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

বর্ণাঢ্য আয়োজনে ময়মনসিংহের ত্রিশালে অবস্তিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ উদযাপিত হচ্ছে। এ উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। নাচে গানে বিভিন্ন আয়োজনে শনিবার (১৪ এপ্রিল) সকাল ৯টা থেকে শুরু হয় মঙ্গল শোভাযাত্রা। ঢাক-ঢোল আর বিভিন্ন বাদ্যযন্ত্রে এগিয়ে চলে শোভাযাত্রা।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান এই শোভাযাত্রার নেতৃত্ব দেন। এসময় রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) ড.হুমায়ুন কবীরসহ অন্যান্যের মধ্যে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, প্রভোস্টগণ, প্রক্টর, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

বর্ণাঢ্য-মঙ্গল-শোভাযাত্রা-A magnificent marching rally at Nazrul University

বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীদের তৈরি বিভিন্ন মুখোশ,কুমির, চরকি, প্যাঁচা, অজগর সাপ, গোখরা সাপ, বাঘ, মহিষ, খরগোশ, বানর, হাতি, ঘোড়া, ব্যাঙ, সরা, একতারা, পাখা, পট চিত্র ইত্যাদি ছাড়াও ঢাক-ঢোল মঙ্গল শোভাযাত্রার আকর্ষণ বাড়িয়ে দেয়।

নতুন বাংলা সনকে স্বাগত জানাতে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মুখরিত ছিল। পহেলা বৈশাখ ১৪২৫ উদ্যাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

দেখা হয়েছে: 1104
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪