|

বর্ষীয়ান মুক্তিযোদ্ধা কাশেম কোতোয়ালের ইন্তেকাল

প্রকাশিতঃ ১১:৫২ অপরাহ্ন | অক্টোবর ১৯, ২০১৮

বর্ষীয়ান মুক্তিযোদ্ধা কাশেম কোতোয়ালের ইন্তেকাল

মো. মহসিন রেজা, শরীয়তপুরঃ
জেলার সদর পৌরসভার ৬নং ওয়ার্ড হুগলী গ্রামের বাসিন্দা মরহুম মোন্তাজ আলী কোতোয়ালের পুত্র বর্ষীয়ান মুক্তিযোদ্ধা ও রাজনীতিক আবুল কাশেম কোতোয়াল ১৮ অক্টোবর বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার সময় ইন্তেকাল করিয়াছেন। (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিলো আটানব্বই বছর। তিনি আট ভাই বোনের মধ্যে সবার ছোট ছিলেন। মরহুম আবুল কাশেম কোতোয়াল ৯৮ বছরের জীবনের শেষ বেলায় বেশ কিছুদিন বয়সের ভারে নুয়ে পড়ে ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়ে আত্বীয় স্বজনসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। তার এই বর্নাঢ্য জীবনে ১৯৭১ সালে জীবন বাজী রেখে করেছেন মুক্তিযুদ্ধ বিএনপি ঘরানার রাজনীতে ছিলেন সক্রিয় এলাকায় মানুষের সমস্যায় থাকতেন সবার আগে, বর্ষীয়ান মুরুব্বী হিসেবেও পেয়েছেন মানুষের ভালোবাসা। বন্ধু মহলেও রয়েছে তার সুনাম।

এই বর্ষীয়ান মানুষটির রাজনৈতিক বন্ধু আরেক বর্ষীয়ান মানুষ জেলা বিএনপির সাধারন সম্পাদক সরদার এ.কে.এম নাসির উদ্দিন দুঃখ ভারাক্রান্ত মনে বললেন, আমরা একসাথে ভাইয়ের মতো চলেছি বড় ভাই অভিভাবকের চোঁখে দেখতাম তাকে, আজ আমি আমার একজন অভিভাবককে হারালাম।

মরহুম আবুল কাশেম কোতোয়ালের মৃত্যুতে শরীয়তপুর পৌর শহরে নেমে এসেছে শোকের ছায়া। জুমার নামাজের পরে জানাযা শেষে তার নিজ বাসভবন হুগলী গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

দেখা হয়েছে: 461
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪