|

বাগমারায় গ্রামবাসী-পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ১২

প্রকাশিতঃ ৮:১৭ অপরাহ্ন | জুলাই ১৩, ২০১৮

বাগমারায় গ্রামবাসী-পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ১২

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা উপজেলার নরদাশ ইউনিয়নের বাসুদেবপাড়ার জোকার বিলে খালের সুইচ গেটের মুখে লোহার খাঁচা বসাতে গিয়ে পুলিশ ও গ্রামবাসীর মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এসময় সংঘর্ষে পুলিশ পাল্টা গুলিতে ছুড়ে। এতে ৯ গ্রামবাসী গুলিবির্দ্ধসহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছে।

পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে গ্রেপ্তার করেছে। ঘটনা সামাল দিতে পুলিশ ১২ রাউন্ড ফাঁকা গুলি করার দাবি করেছেন। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে।

আহতরা হলেন,বাসুদেবপাড়া গ্রামের শহিদুল ইসলাম (২৮), রিমা বেগম (২৫), পিয়ারুল ইসলাম (৩৮) লতিফা বেগম (২৯), আব্দুল মজিদ (৬০), মজনুর রহমান (৩৮), মমেনা বেগম(৩০), ছামেনা বেগম (২৮) ও জাহাঙ্গীল আলম (৪২)। থানার ওসি নাছিম আহম্মেদ ও উপপরিদর্শক (এসআই) শাহীন দেওয়ানসহ এক পুলিশ সদস্য আহত হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন,বাসুদেবপাড়া গ্রামের তাছের আলী (৫০), ইয়ার বক্স (৫৫) ও জাবের আলী (৪৮)। এলাকার লোকজন জানান, তিন মাস আগে দু পরে মধ্যে ভাগবাটোয়ারাকে কেন্দ্র করে সংঘর্ষে আনিস নামের একজন মারা যায়। তারপর থেকে তাদের মধ্যে ঝামেলা লেগেই ছিল। দ্বন্দ্ব মিমাংসার পূর্বেই হাটমাধনগর গ্রামের লোকজন বাসুদেবপাড়া গ্রামের লোকজনকে বাদ রেখে জোরপূর্বক জোকাবিলায় মাছের পৌনা অবমুক্ত করেন।

বাগমারায় গ্রামবাসী-পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ১২

শুক্রবার সকালে হাটমাধনগরের লোকজন জোকাবিলার বাসুদেবপাড়ার খালের সুইচ গেটের মুখে লোহার খাঁচা তৈরী করে বন্ধ করার চেষ্টা করে। বাসুদেবপাড়া গ্রামবাসীর তোপের মুখে টিকতে না পেরে হাটমাধনগরের লোকজন পুলিশের সহযোগীতা নেয়।

পুলিশ ঘটনারস্থলে গেলে গ্রামবাসী বাঁধা সৃষ্টি করে। পুলিশ জোরপূর্বক সুইচ গেটের মুখে লোহার খাঁচা নামানোর চেষ্টা করলে বাসুদেবপাড়া গ্রামের নারী পুরুষ সংঘবদ্ধ হয়ে প্রতিহতের চেষ্টা চালায়। এক পর্যায়ে গ্রামবাসী পুলিশের উপর চওড়া হলে পুলিশ লাঠি চার্জ শুরু করে। গ্রামবাসী পুলিশকে ল করে ইটপাটকেল মারতে থাকলে পুলিশ গ্রামবাসীর উপর রাবার বুলেট ও গুলি চালায়। পুলিশের গুলিতে ৯ গ্রামবাসী গুলিবির্দ্ধ হয়।

গ্রামবাসীর হামলায় বাগমারা থানার ৩ জন পুলিশ সদস্য আহত হয়। এ বিষয়ে জানতে চাইলে বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ বলেন, গ্রামবাসীর হামলায় তিনিসহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। ঘটনা সামাল দিতে আমরা ১২ রাউন্ড গুলি ছুড়ি। ঘটনাস্থল থেকে ৩ গ্রামবাসীকে গ্রেপ্তার করা হয়েছে।

এসময় রাজশাহীর শহর থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে আনে। ওই ঘটনায় পুলিশের কাজে বাঁধা দেয়ার অভিযোগে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

দেখা হয়েছে: 632
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪