|

বাগমারায় ধর্ষণ মামলা তুলে নেওয়ার জন্য ধর্ষিতার পরিবারকে হুমকীর অভিযোগ

প্রকাশিতঃ ১০:১৫ অপরাহ্ন | জুন ২৭, ২০১৮

বাগমারায় ধর্ষণ মামলা তুলে নেওয়ার জন্য ধর্ষিতার পরিবারকে হুমকীর অভিযোগ

নাজিম হাসান,বাগমারাঃ
রাজশাহীর বাগমারায় ধর্ষকের পরিবারের পক্ষে মামলা তুলে নেওয়ার জন্য হুমকী দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ধর্ষিত ওই ছাত্রীর স্কুল যাওয়া বন্ধ হয়ে গেছে।মামলা দায়েরের এক সপ্তাহ পার হলেও পুলিশ ধর্ষককে গ্রেপ্তার করতে পারেনি।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৮ এপ্রিল উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের রামরামা গ্রামের শুকুর আলীর বখাটে ছেলে বিপ্লব হোসেন(২৫) প্রতিবেশি তাহেরপুর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর এক ছাত্রী (১৩) কে ধর্ষণ করে। ঘটনার দিন সকালে স্কুল ছাত্রীর বাড়িতে কেউ না থাকায় বখাটে এক সন্তানের জনক তার বাড়িতে ঢুকে।

ছাত্রীকে বাড়িতে একাকী পেয়ে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে বখাটে বিপ্লব। এসময় ছাত্রী চিৎকার শুরু করলে ধর্ষক সটকে পড়ে। এ ব্যাপারে বাগমারা থানায় ধর্ষণের অভিয়োগে স্কুল ছাত্রীর বাবা থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে বখাটে বিপ্লব পলাতক রয়েছে।

এদিকে মামলা দায়েরের পর থেকে আসামীর পরিবার মামলা তুলে নেওয়ার জন্য ধর্ষিতার পরিবারকে হুমকী প্রদান করছে বলে অভিযোগ করা হয়।

ধর্ষিতার পিতা তৈয়ব আলী জানান, তাকে মামলা তুলে নেওয়ার জন্য প্রতিনিয়ত হুমকী দেওয়া হচ্ছে। বিপ্লবের বাবা, চাচারা তাকে মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্ন ভাবে হুমকী প্রদান ছাড়াও চাপ প্রয়োগ করছে। স্থানীয় ইউপি চেয়ারম্যানও তাদেরকে মামলা তুলে নেওয়ার জন্য পরামর্শ দিচ্ছেন বলে অভিযোগ করেন। তিনি টাকার প্রলোভনও দেখাচ্ছেন বলে অভিযোগ করেন।

তবে গোয়ালকান্দি ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, তিনি এখন আর আপোষ বা মামলা তুলে নেওয়ার জন্য বাদি পক্ষকে বলেনি। ঘটনার পর তিনি আসামীদের আপোষের জন্য বলেছিলেন। তখন তারা কাছে আসেনি। এখন আসলেও তাদের পাত্তা দিচ্ছেন না বলে জানান। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও ধর্ষকের শাস্তির দাবি জানান। তারা আরো অভিযোগ করেন, মামলা দায়েরের এক সপ্তাহ পার হলেও পুলিশ আসামীকে গ্রেপ্তার করতে পারেনি।

তবে এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক(এসআই) ফিরোজ কবির জানান, মামলার দায়েরের পর থেকে আসামী পলাতক রয়েছে। তাকে ধরার চেষ্টা অব্যাহত রয়েছে। ফরেনসিক বিভাগের পরীক্ষায় স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রমান পাওয়া গেছে। আসামীকে গ্রেপ্তারের ব্যাপারে পুলিশের কোন অবহেলা নেই বলে জানিয়েছেন। তিনি মামলা তুলে নেওয়ার জন্য বাদি পক্ষকে হুমকী দেওয়ার বিষয়ে কিছুই জানেননা বলে জানিয়েছেন। তবে ধর্ষকের পিতা শুকুর আলী হুমকী দেওয়ার কথা অস্বীকার করে বলেন, তাদেরকে মীমাংসার জন্য বলা হচ্ছে। কোন হুমকী বা চাপ দেওয়া হয়নি বলে জানান।

এদিকে এ ঘটার পর থেকে ধর্ষিত ছাত্রীর বিদ্যালয় যাওয়া বন্ধ হয়ে গেছে। ক্ষোভে আর লজ্জায় বিদ্যালয়ে যেতে পারছেনা সে। তার বাবা মা জানান, ঘটনার পর থেকে তাদের ছোট্র মেয়েটি মানসিক ভাবে ভেঙ্গে পড়েছে।ধর্ষিতা স্কুল ছাত্রীর সঙ্গে কথা বলার চেষ্টা করেও লজ্জায় সাংবাদিকদের সামনে আসছেনা। তার যে ক্ষতি করেছে তার বিচার চেয়েছে সে। বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা চলছে। সে ঘটনার আগে মাত্র দুটি পরীক্ষা দিয়েছে। আর পরীক্ষা দিতে পারেনি।

তাহেরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান জানান, ধর্ষিত ছাত্রী ঘটনার পর থেকে আর পরীক্ষা দিতে পারেনি। লজ্জায় আর বিদ্যালয়েও আসতে পারছে না। তারা ধর্ষককে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুণ অর রশিদ জানান, আসামীকে দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে। আসামীর বিরুদ্ধে অভিযোগ পত্র দেওয়া হবে। মীমাংসার কোন সুযোগ নেই।

দেখা হয়েছে: 490
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪