|

বাগমারায় বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন

প্রকাশিতঃ ৪:৩৯ অপরাহ্ন | অক্টোবর ২৬, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর বাগমারায় প্রত্যন্ত অঞ্চলের চিকিৎসা বঞ্চিত রোগী সহ উপজেলার বিভিন্ন এলাকার প্রায় দুই হাজার চক্ষু রোগীকে সালেহা ইমারত চ্যারিটেবল ফাউন্ডেশনের উদ্যোগে বিনা মূল্যে চোখের চিকিৎসা প্রদান করা হয়েছে। প্রতি বছরের ন্যায় এবারও শিকদারীতে তিনদিনের চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮টায় সলেহো-ইমারত কোল্ড স্টোরেজ মিলনায়তনে বিনামূল্যের চক্ষু সেবা কার্যক্রম শুরু করা হয়। সকাল আট টা থেকে দুপুর দুইটা পর্যন্ত চোখে ছানি পড়া একশত জন রোগীকে অপারেশনের জন্য বাছাই করা হয়। অন্য রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান এবং ব্যবস্থাপত্র দেওয়া হয়। নির্বাচিত রোগীদের বিনামূল্যে কৃত্রিম লেন্স সংযোজনের জন্য ফাউণ্ডেশনের নিজস্ব ব্যবস্থাপনায় দিনাজপুরে নিয়ে যাওয়া হবে।

বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন কালে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাষ্টি, জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মতিউর রহমানর টুকু, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক ফররহাদ হোসেন মজনু, কার্যকরী কমিটির সদস্য হাচেন আলী, বাগমারা থানার অফিসার ইনচার্জ নাছিম আহম্মেদ, বাসুপাড়া ইউনিয়ন আ’লীগের প্রচার সম্পাদক জয়নাল আবেদীন, সালেহা ইমারত কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক সাজ্জাদুর রহমান জুয়েল, হিসাব শাখার ব্যবস্থাপক সোহরাব হোসেন মাসুম, স্টোরেজের কর্মকর্তা আব্দুল আজিজ, আসলাম হোসেন, আফজাল হোসেন, মাহাবুর রহমান, আবুল কালাম, বাবুল ইসলাম, জালাল উদ্দীন, রইচ উদ্দীন, আব্দুর রাজ্জাক।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজু আহম্মেদ, এসএম আজাদ, ইকবাল হোসেন, রায়হান, আব্দুল মোমিন, মোসাব্বির হোসেন প্রমুখ।

দিনাজপুরের গাওসুল আযম বিএনএসবি আই হসপিটালের বিশেষজ্ঞ ডাঃ তানজিমুল ইসলামের নেতৃত্বে ৭ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম দ্বারা চক্ষু রোগীদের সু-চিকিৎসা সেবা প্রদান করেন। অন্যান্য ডাক্তাররা হলেন আবুল হোসেন, হামিদুর রহমান, মোদুদুল ইসলাম, আব্দুর রশিদ, শফিকুল ইসলাম এবং রহিদুল ইসলাম।

উল্লেখ্য প্রতি বছর সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রতিষ্ঠান সালেহা ইমারত ফাউন্ডেশন বিনামূল্যে চক্ষুশিবিরের আয়োজন করে আসছে। রোগীদের যাবতীয় খরচ সালেহা ইমারত চ্যারিটেবল ফাউণ্ডেশন বহন করবে।

দেখা হয়েছে: 534
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪