|

বাগমারায় সোনালী ব্যাংকে টাকা তুলতে গিয়ে বেকায়দায় গ্রাহক

প্রকাশিতঃ ১২:৫৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৮, ২০১৮

বাগমারায় সোনালী ব্যাংকে টাকা তুলতে গিয়ে বেকায়দায় গ্রাহক

নাজিম হাসান,রাজশাহী থেকে:
রাজশাহীর বাগমারায় তোহরাব আলী সিদ্দিকীর ব্যাংক হিসাব থেকে সোনালী ব্যাংক ভবানীগঞ্জ শাখার একটি হারানো চেক দিয়ে ব্যাংক হতে টাকা উত্তোলন করতে গিয়ে বেকায়দায় পড়লেন দুই ব্যক্তি। তারা হলেন নরদাশ ইউনিয়নের মাদিলা গ্রামের জাহিদুর রহমান এবং একই এলাকার জয়পুর গ্রামের প্রভাষক নুরুল ইসলাম।

গত ১১ আগস্ট ২০১৪ সালে চেক হারানোর ঘটনায় বাগমারা থানায় একই তারিখে একটি জিডি করেন তোহরাব আলী। জিডি সূত্রে জানাগেছে ভবানীগঞ্জ সোনালী ব্যাংক শাখায় টাকা উত্তোলন করতে যাওয়ার পথে হারিয়ে যায়। যার চেক নং গঘ/১০-৬৫৯০২৮৫ এবং হিসাব নং ৪৬০৩৩৪০১৬৭৯৮।

চেক হারানোর ঘটনায় তোহরাব আলী সোনালী ব্যাংক ভবানীগঞ্জ শাখায় ২৩ নভেম্বর ২০১৫ সালে ওই চেকের লেনদেন বন্ধ করতে লিখিত আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে ব্যাংক কতৃপক্ষ উক্ত চেকের সমস্ত লেনদেন বন্ধ রাখে।

দীর্ঘদিন দিন পর গত রবিবার সকালে স্বাক্ষর বিহীন হারানো ওই চেকে ৫ লাখ ৭০ হাজার টাকা বসিয়ে আসল চেক কাছে রেখে ওই চেকের একটি ফটোকপি ব্যাংক কর্মকর্তাকে দেখায় জাহিদুর রহমান এবং প্রভাষক নুরুল ইসলাম। চেকের ফটোকটি পেয়ে ব্যাংক কর্মকর্তা ওই হিসাব নম্বর খুলে দেখার চেষ্টা করে। দেখে জানতে পারে যে চেকের ফটোকটি ব্যাংকে জমা দেয়া হয়েছিল সেই চেকের হিসাব বন্ধ দেখায়।

পরে ভালো করে তদন্ত করে ব্যাংক কর্তৃপক্ষ জানতে পারে ওই চেকের বিরুদ্ধে একটি অভিযোগ রয়েছে সে কারনে চেকটি বাতিল করা হয়েছে। দীর্ঘদিন পর সুকৌশলে নিজেদের ইচ্ছে মতো টাকার পরিমান বসিয়ে তোহরাব আলীর হিসাব থেকে টাকা উত্তোলন করার চেষ্টা চালায় তারা। বিষয়টি বুঝতে পারায় ব্যাংক কর্মকর্তা তোহরাব আলীকে তাৎক্ষনাত ব্যাংকে ডাকে। তোহরাব আলী প্রয়োজনীয় কাগজপত্রাদী সহ ব্যাংকে হাজির হলে বিষয়টি টের পায় প্রতারকরা।

পরে তারা ব্যাংক হতে পালিয়ে যায়। তবে হারানো চেকটি উদ্ধার করতে পারেনি ব্যাংক কর্তৃপক্ষ। এ ঘটনায় সোনালী ব্যাংকের ভবানীগঞ্জ শাখার আনোয়ার হোসেন নামের এক কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, হারানো চেকের মাধ্যমে ব্যাংক হিসাব থেকে তারা টাকা উত্তোলনের চেষ্টা করে। যেহেতু চেকটির মাধ্যমে ব্যাংকে থেকে লেনদেন বন্ধ করা হয়েছে তাই ওই হিসাব চেক করতে গিয়ে প্রতারনার বিষয়টি ধরা পড়লে ওই চেকের মালিককে খবর দিয়ে আনা হয়। তবে প্রতারকদের ধরা সম্ভব হয়নি।

দেখা হয়েছে: 629
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪