|

বাঘায় ভিজিএফের চাল উদ্ধারের ঘটনায় মামলা

প্রকাশিতঃ ১০:২৬ অপরাহ্ন | অগাস্ট ১৯, ২০১৮

ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগ

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধিঃ
রাজশাহীর বাঘায় আ’লীগ নেতার ভাইয়ের বাড়ি থেকে ভিজিএফ’র ১০ বস্তা চাউল উদ্ধার করা হয়েছে। শনিবার (১৮ আগষ্ট) রাত সাড়ে ৭টার টার দিকে উপজেলার সরেরহাট গ্রামের মৃত মসলেম উদ্দীন সরদারের ছেলে লালন উদ্দীনের বাড়ি থেকে এ চাল উদ্ধার করেন সহকারি কমিশনার (ভূমি) পিএম ইমরুল কায়েস।

এর সত্যতা নিশ্চিত করে প্রকল্প কর্মকর্তা ফরিদুল ইসলাম বাদি হয়ে  রবিবার দুই জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার আসামীরা হলেন,জাকিরুল ও আরব মাষ্টার। অভিযুক্ত লালন, গড়গড়ি ইউনিয়নের ওয়ার্ড আ’লীগের সেক্রেটারি আরব মাষ্টারে সহোদর ভাই।

এলাকবাসী জানান, উপজেলার গড়গড়ি ইউনিয়নে বৃহস্পপতিবার সকালে ১৯ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। কার্ড সংখ্যা ছিল ৯৯০টি। প্রতি কার্ডের বিপরিতে ২০ কেজি করে চাল দেয়া কথা ছিল। কিন্তু কার্ডধারীদের ওজনে কম দিয়ে এ চাল আত্মসাত করা হয়ে বলে স্থানীয়দের অভিযোগ। চাল বিতরণ কমিটিতে ছিলেন ইউনিয়ন পরিষদের সকল সদস্য, এমপির মনোনীত প্রতিনিধি আরব আলী মাষ্টার, ট্যাগ অফিসার দায়িত্বে ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম।

তবে এ চাল আত্মসাতের বিষয়ে চাল বিতরণ কমিটির সদস্যরা জড়িত থাকতে পারে বলেও গুনজন উঠেছে। গড়গড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, চাল বিতরণ কমিটির উপস্থিতিতে এগুলো বিতরন করা হয়। কিভাবে তার বাড়ি চাল গেল আমার জানা নেই।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পিএম ইমরুল কায়েস বলেন, গোপন সংবাদের বিক্তিতে গড়গড়ি ইউনিয়নের ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চাল বিতরণ কমিটির সদস্য আরব আলী মাষ্টারে সহোদর ভাই লালন উদ্দীনের বাড়ি অভিযান চালিয়ে ১০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। চালগুলো জব্দ করা হয়েছে। প্রতি বস্তায় পঞ্চাশ কেজি করে চাল ছিল বলে জানান তিনি।

উপজেলা নির্বাহি কর্মকর্তা শাহিন রেজা বলেন, গরীব দুখিদের চাল আত্মসাতকারীদের বিরুদ্ধে প্রকল্প কর্মকর্তা ফরিদুল ইসলাম বাদি হয়ে মামলা দায়ের করেছেন।

দেখা হয়েছে: 715
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪