|

বাপ বেটা ৪২০

প্রকাশিতঃ ৮:৫৩ অপরাহ্ন | মার্চ ০৩, ২০১৮

বাপ-বেটা-৪২০-Father-beta-420

আলিফ, তানোর (রাজশাহী) প্রতিনিধিঃ
রাজশাহীর তানোরে প্রসিদ্ধ প্রতারক পরিবারের বাপ-বেটা-৪২০ এর খপ্পরে অনেক পরিবার নিঃস্ব হয়ে পথে বসেছে ও অনেকের জীবন ধারণ (তছনছ) হাঁসফাঁস হয়ে উঠেছে। তানোরের আলোচিত ও প্রসিদ্ধ দালাল পরিবারের কাহিনী রুপ কথা কেউ হার মানিয়েছে বলে প্রচার রয়েছে।

সূত্র জানায়, তানোরে ৮০ দশকে জনৈক অইয়ুব আলী তালন্দ ইউপি এলাকায় এসে একটি পরিবারে (জাইগির) আশ্রয় নেয় ও মসজিদের খতিবের (ইমাম) দায়িত্ব পালন শুরু করে। কিছু পরে ক্ষুদ্র পরিসরে হার্ডওয়ার ব্যবসা শুরু করেন। তবে সেখানেও প্রতারণা বিভিন্ন এলাকার বড় বড় হার্ডওয়ার ব্যবসায়ীদের কাছে থেকে লাখ লাখ টাকার মালামাল বাঁকি এনে জম্পেশ বাণিজ্য শুরু করেন।

কিন্তু মহাজনদের লাখ লাখ টাকা আত্নসাতের জন্য অভিনব কৌশল অবলম্বন করে নিজ দোকানে চুরির নাটক সাজিয়ে মহাজনদের টাকা পরিশোধ না করেই রাঁতারাতি ব্যবসা বন্ধ করে উধাও হয়ে যায়। তবে বছর না পেরুতেই এলাকায় ফিরে এসে শুরু করেন জামায়াতের রাজনীতি হয়ে উঠে জামায়াতের বড় অর্থের যোগানদাতা। সরাসরি তিনি জামায়াতের কোনো কর্মকান্ডে সক্রীয় অংশগ্রহণ না করলেও মূলত তার বাড়িতে নিয়মিত জামায়াত নেতাতের বৈঠক হতো, এখানো অনেক সময় তাঁর বাড়িতে অচেনা মূখের আনাগোনা দেখা যায়।

এদিকে ৯০ দশকে বিএনপি সরকার গঠনের পর পরই বদলে যায় আইয়ুব আলীর জীবনযাত্রা রাতারাতি কোটিপতি হিসেবে আত্নপ্রকাশ করেন। একটি হজ এজেন্সির মাধ্যমে হজ্ব গ্রহণকারীদের সৌদিআরব পাঠিয়ে শুরু করে প্রতারণা তাদের নানা দুর্ভোগ-র্দুর্শনার কথা দেশে স্বজনদের জানিয়ে দ্বিগুন-তিনগুন টাকা আদায় করেন বলেও এলাকা জুড়ে গুঞ্জন রয়েছে।

অপরদিকে পুত্র জনৈক রুহুলকে দিয়ে শুরু করে জালিয়াতি ও প্রতারণার জম্পেশ কারকার। মাত্র ৬ হাজার টাকায় বিদেশ পাঠানোর নামে প্রায় তিনশ’ মানুষকে ঢাকায় নিয়ে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে রুহুল আত্নগোপণ করে। কিছুদিন আতœগোপণে থাকার ফের স্বরুপে আর্বিভূত হয়ে হায় হায় কোম্পানি ইউনিরুট-এর শাখা থুলে গ্রাহকের প্রায় কয়েক কোটি টাকা হাতিয়ে আতœগোপণ করেন। কিছু পরে ফিরে এসে আবারো টাকা দিগুণের কারখানা ইজেন নামের একটি কোম্পানি খুলে গ্রাহকের কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়।

এছাড়াও জামাত শিবির পরিচালিত ইউনিক মাল্টিপারপাস কোম্পানী খুলেও কোটি কোটি চাকা হাতিয়ে নেয়। এর কিছুদিন পরে হারবাল কোম্পানী খুলে সেখানে সুন্দরী মেয়েদের নিয়োগ দিয়ে আড়ালে দেহব্যবসা করানো হয়। কিšত্ত বিষয়টি জানাজানি হয়ে রাতারাতি সেটিও উধাও হয়ে যায় বলে এলাকায় জনশ্র“তি রয়েছে। অন্যদিকে নারী কেলেঙ্কারির কারণে তাকে একাধিকবার বিয়ের পিড়িতে বসতে হয় আবার তার ছোট পুত্র রাজশাহী পাসপোর্ট অফিসের স্বীকৃত দালাল হিসেবে ব্যাপক সূখ্যাতি অর্জন করেছেন।

এমনকি রুহুল কৃষ্ণপুর গ্রামের আব্দুল্লাহ নামের এক ব্যক্তির রাজশাহী শহরে ৫ বিঘার পুকুর দ্বিগুন দাম দিবে মর্মে জালিয়াতি করে পাওয়ার এটর্নি করে নেন ।ঘটনাটি স্থানীয় সাংসদ কে অবহিত করেন আব্দুল্লাহ। সাথে সাথে ওসিকে মামলা দিয়ে রুহুলকে গ্রেপ্তারের নির্দেশ দেন । গ্রেপ্তারও হন তিনি ।

তার পিতা অইয়ুব আলী ওই ব্যক্তিকে জঙ্গি সাজিয়ে ক্রয়ফায়ারে দেয়ার ভয় দেখিয়ে তাকে দিয়ে তার পুত্রের জামিন করায় বলেও প্রচার আছে। এলাকাবাসির দাবি তাদের পরিবারের বিরুদ্ধে সরেজমিন অনুসন্ধান করলেই বেরিয়ে আসবে অনেক অজানা তথ্য তাই তারা অনুসন্ধানের দাবি করেছেন।

দেখা হয়েছে: 673
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪