|

আজ বালাসীঘাটে ফেরিঘাট নির্মাণ কাজের উদ্বোধন

প্রকাশিতঃ ১:৫৩ পূর্বাহ্ন | মার্চ ১৮, ২০১৮

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ

দেশের উত্তর জনপদের প্রবেশদ্বার, এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবী, বহু কাঙ্খিত বালাসী- বাহাদুরাবাদ নৌ-রুটে বালাসী প্রান্তে ফেরিঘাটসহ আনুষঙ্গিক স্থাপনাদি নির্মাণ কাজের শুভ উদ্বোধন হবে আজ ১৮ মার্চ রবিবার।

আনুষ্ঠানিক ভাবে মন্ত্রী পরিষদের নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এম পি এই নির্মাণ কাজের শুভ উদ্বোধন করবেন।

বিআইউব্লিউটিএ ‘র চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হকের সভাপতিত্বে রবিবার বিকাল ৩টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া এম পি, জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি এম.পি, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আযম এম পি, নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সচিব আবদুস সামাদ প্রমুখ।

এ উপলক্ষে বিআইডব্লিউটিএ, গাইবান্ধা জেলা প্রশাসন, ফুলছড়ি উপজেলা পরিষদ ও ফুলছড়ি উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে চলছে ব্যাপক কর্মযজ্ঞ এবং শেষ মুহুর্তের প্রস্তুতি।

ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, আমাদের সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। তিনি বলেন, বালাসী- বাহাদুরাবাদ ঘাটে ফেরিঘাট চালু করতে নদী খননের পাশাপাশি উভয় পাশে বিভিন্ন স্থাপনা নির্মাণের জন্য জমি অধিগ্রহণ করা হবে।

এরফলে গাইবান্ধাসহ উত্তরাঞ্চলের মানুষের ঢাকার সাথে যোগাযোগের রাস্তা অনেক কম হবে এবং সময় ও অর্থ দু’টিই কম লাগবে। এ অঞ্চলের ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে।

প্রসঙ্গত, নৌ-পরিবহন মন্ত্রনালয়ের র্আয়নে প্রায় ১শ’ ২৫ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পটি বাস্তবায়ন করবে বিআইউব্লিউটিএ।

দেখা হয়েছে: 494
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪