|

ময়মনসিংহে বিএনপি’র বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধা

প্রকাশিতঃ ৩:২৪ অপরাহ্ন | জুন ২১, ২০১৮

ময়মনসিংহে বিএনপি'র বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধা

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহে বিএনপি’র কেন্দ্রীয় কর্নসূচীর অংশ হিসেবে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার সু-চিকিৎসার দাবিতে জেলা ও মহানগর বিএনপি’র নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে। এসময় বিক্ষোভ মিছিলে বাঁধা দিয়েছে পুলিশ। পরে নেতাকর্মীরা সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করেন।

বৃহস্পতিবার (২১ জুন ) দুপুরে নগরীর নতুন বাজার মোড় হরিকিশোর রায় রোডস্থ এলাকায় মিছিলটি বের হতেই পুলিশ এতে বাঁধা দেয়। পরে আর মিছিল করতে পারেনি নেতাকর্মীরা।

জেলা বিএনপি’র সাধারন সম্পাদক আবু ওয়াহাব আকন্দের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ আলম, মহানগর বিএনপি’র সভাপতি একেএম শফিকুল ইসলাম, সাধারন সম্পাদক অধ্যাপক শেখ আমজাদ আলী, সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি শহিদুল আমিন খসরু, সাধারন সম্পাদক রফিকুল ইসলাম শামীম প্রমুখ।

ময়মনসিংহে বিএনপি'র বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধা

এ সময় জেলা বিএনপি’র সাধারন সম্পাদক আবু ওয়াহাব আকন্দ সমাবেশের সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আন্দোলনে নামলেই পুলিশ আমাদের বাঁধা দেয়। আজ খা‌লেদা জিয়ার মু‌ক্তি ও তার সু‌-চি‌কিৎসার দাবী‌তে দেশব্যাপী বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বি‌ক্ষোভ মিছিল ও সমা‌বেশ হওয়ার কথা ছিল। কিন্তু মিছিলটি রাস্তায় নামার সাথে সাথে পুলিশ নেতাকর্মীদের বাঁধা দিয়েছে। পরে নেতাকর্মীরা বারাবারি না করে শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ মিছিল শেষ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচী সমাপ্ত ঘোষনা করা হয়। তবে এসময় মিছিলটি রাস্তায় নামতে চায়লেও পুলিশ এতে বাঁধা দেয় বলে তিনি অভিযোগ করেন।

তিনি আরও বলেন, আ’লীগ সরকার ভয় পেয়ে বিএনপি’র নেতাকর্মীদের মাঠে নামতে দেয় না। তারা জানেন বিএনপি মাঠে নামলে তাদের পক্ষে জনগন থাকবে না। তাই তারা পুলিশ দিয়ে আন্দোলন থামাতে চাচ্ছে। তবে পুলিশ দিয়ে বিএনপি’র আন্দোলন থামানো যাবেনা। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি না দিলে দেশব্যাপী কঠোর আন্দোলনের হুসিয়ারী দিয়েছেন জেলা বিএনপি’র এই নেতা।

এদিকে বিক্ষোভ মিছিলে বাঁধা দেয়ার বিষয়টি ২ নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর সজীব রহমানের কাছে জানতে চাইলে, তিনি বলেন, সরকারী দায়িত্ব পালন করার জন্যই মিছিলে বাঁধা দেয়া হয়েছে।

দেখা হয়েছে: 788
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪