|

রাজশাহীতে পাচারকারিদের সঙ্গে বিজিবির গোলাগুলি অস্ত্র উদ্ধার

প্রকাশিতঃ ৪:৫৭ অপরাহ্ন | এপ্রিল ০৬, ২০১৯

রাজশাহীতে পাচারকারিদের সঙ্গে বিজিবির গোলাগুলি অস্ত্র উদ্ধার

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী সীমান্তে অস্ত্র ও মাদক পাচারকারিদের সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে রাজশাহীর পবা উপজেলার পশ্চিম বাথানবাড়ি সীমান্তে এ ঘটনা ঘটে।

এসময়পাচারকারিদের ফেলে যাওয়া ৩টি ম্যাগাজিন, আমেরিকার তৈরি দুটি পিস্তল, ৭ রাউন্ড গুলি এবং ১২০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়। ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তাজুল ইসলাম শনিবার সকালে গোলাগুলির ঘটনাটি নিশ্চিত করেছেন।

বিজিবির এই কর্মকর্তা জানান, সীমান্ত পথে অস্ত্র ও মাদক পাচার করে আনা হবে, এমন খবরে তারাও অস্ত্র, গোলাবারুদ, বাইনোকুলার, নাইট ভিশন গগলস এবং বুলেটপ্রুফ জ্যাকেটসহ পূর্ণপ্রস্তুতি নিয়ে পদ্মানদী অতিক্রম করে বিজিবির চর মাজারদিয়া সীমান্ত ফাঁড়ি এলাকা থেকে ৩০০ গজ বাংলাদেশের ভেতরে পশ্চিম বাথানবাড়ি নামক স্থানে অবস্থান নেন।

এছাড়াও আভিযানিকব দলটিকে সহায়তায় পদ্মা নদীর পূর্ব পাড়ে ছয়টি ও পশ্চিম পাড়ে তিনটি বিশেষ টহল দল প্রস্তুত রাখা হয়। ব্যাটালিয়ন সদরেও প্রস্তুত থাকে ১৫ সদস্যের একটি টহল দল। রাত দেড়টার দিকে চার-পাঁচজনের একটি পাচারকারী দল ভারত থেকে অস্ত্র ও মাদক নিয়ে আসার সময় পশ্চিম বাথানবাড়ি এলাকায় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে দলটিকে লক্ষ্য করে পিস্তল দিয়ে গুলি করে।

এ সময় বিজিবি সদস্যরাও আত্মরক্ষায় ১৪ রাউন্ড বল অ্যামো ফায়ার করে। এ সময় পাচারকারীরা ম্যাগাজিনসহ অস্ত্র, গুলি এবং ফেনসিডিল ফেলে ফায়ার করতে করতে পালিয়ে যায়। টহল দল তাদেরকে ধাওয়া করলেও পাচারকারীরা ভারতের ভেতরে ঢুকে পড়ায় বিজিবি আর সামনে এগোয়নি।

লে. কর্ণেল মোহাম্মদ তাজুল ইসলাম জানান, গোলাগুলির পর ঘটনাস্থল থেকে পাচারকারিদের ফেলে যাওয়া ৩টি ম্যাগাজিন, আমেরিকার তৈরি দুটি পিস্তল, ৭ রাউন্ড গুলি এবং ১২০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। এসব পবার দামকুড়া থানায় হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে থানায় বিজিবির পক্ষ থেকে আলাদা দুটি মামলাও করা হয়েছে।

দেখা হয়েছে: 505
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪