|

বিদ্যালয় পরিদর্শনে গিয়ে কোনো শিক্ষকের দেখা পাননি ইউএনও

প্রকাশিতঃ ৯:২৬ অপরাহ্ন | নভেম্বর ০৬, ২০১৮

অনলাইন বার্তাঃ

আকস্মিক প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে কোনো শিক্ষকের দেখা পাননি শেরপুরের নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান।

এ সময় কেবলমাত্র কয়েকজন শিক্ষার্থী বিদ্যালয়ের মাঠে খেলা করেছিল। সোমবার সকাল ১০টার দিকে শেরপুরে নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে এমন চিত্র দেখেন ইউএনও। পরে এ নিয়ে রাগে-ক্ষোভে ফেসবুকে স্ট্যাটাস দেন তিনি। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়। সেই সঙ্গে নালিতাবাড়ীর প্রাথমিক শিক্ষার করুণ চিত্র ফুটে ওঠে ইউএনওর স্ট্যাটাসে।

এর আগেও নালিতাবাড়ীতে এক অনুষ্ঠান থেকে ফেরার পথে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান রাস্তার পাশের একটি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে শিক্ষার্থীরা ইংরেজিতে ওয়ান-টু-থ্রি বানান না পারায় শিক্ষক ও স্থানীয় শিক্ষা কর্মকর্তাদের শোকজ ও বদলি করেন।

নালিতাবাড়ী উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলা প্রশাসকের (ডিসি) নির্দেশে ইউএনও আরিফুর রহমান সোমবার উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে পরিদর্শনে যান।

সকাল ১০টার দিকে তিনি উপজেলার সোহাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আকস্মিক পরিদর্শন করেন। কিন্তু তিনি বিদ্যালয়ে গিয়ে দেখতে পান, তখনো কোনো শিক্ষক আসেনি। এ সময় বিদ্যালয়ে শুধু কয়েক শিক্ষার্থী ছিল। উপস্থিত কয়েকজন শিক্ষার্থী মাঠে খেলা করেছিল। পরে ইউএনও বিদ্যালয়ে কিছুক্ষণ অবস্থান করে চলে যান।

এ বিষয়ে সোহাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন বলেন, আমি তখন রাস্তায়, বিদ্যালয়ে যাচ্ছিলাম। অন্যান্য শিক্ষকরা তখন বিদ্যালয়ে আসছিলেন।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান বলেন, এ বিষয়টি দেখে আমি মর্মাহত হয়েছি। শিক্ষকরা হলেন মানুষ গড়ার কারিগর। তাই তাদের দায়িত্ব ও সময়ের প্রতি যত্নশীল হওয়া উচিত। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে এ বিষয়টি অবহিত করব।

দেখা হয়েছে: 516
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪