|

ময়মনসিংহে তিন দফা দাবীতে বিচার বিভাগীয় কর্মচারীদের স্মারকলিপি প্রদান

প্রকাশিতঃ ৫:৪০ অপরাহ্ন | জুলাই ২৯, ২০১৯

ময়মনসিংহে তিন দফা দাবীতে বিচার বিভাগীয় কর্মচারীদের স্মারকলিপি প্রদান

মোঃ কামাল, ময়মনসিংহঃ দেশের অধঃস্তন আদালতে কর্মরত কর্মচারীদের বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সহায়ক কর্মচারী হিসেবে অন্তর্ভুক্ত করে বিচারকদের মত বেতন ভাতা প্রদান, সকল ব্লক পদ বিলুপ্তি করে যুগোপযোগি পদ সৃষ্টি করে মন্ত্রণালয়ের মত যোগ্যতা ও জ্যেষ্ঠতার ক্রমানুসারে প্রতি ৫বছর অন্তর অন্তর স্বয়ংক্রিয়ভাবে পদোন্নতি, উচ্চতর গ্রেড প্রদানের ব্যবস্থা করা এবং পদোন্নতির সুযোগ রেখে অধঃস্তন আদালতের কর্মচারীদের জন্য এক ও অভিন্ন নিয়োগ বিধি প্রণয়নের তিন দফা দাবীতে ময়মনসিংহে আইন ও বিচার বিভাগীয় সচিব বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন।

সোমবার জেলা ও দায়রা জজ মো হেলাল উদ্দিনের সাথে সাক্ষাত করে তাঁর হাতে এ স্মারকলিপি প্রদান করেন সংগঠনের নেতারা। এসময় জেলা জজকে নেতারা ফুল দিয়ে শুভেচ্ছাও জানান।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় অন্যান্যের তুলনায় আদালতের সেরেস্তাদার ও অন্যান্য কর্মরত কর্মচারীদের বেতন স্কেল, পদোন্নতির সুযোগসুবিধা অপ্রতুল।

এক সময় আদালতের সেরেস্তাদাররা পদোন্নতি পেয়ে অফিসার্স ক্লাবেরও মেম্বার হতে পারতেন কিন্তু এখন তা হচ্ছে না। বিচার বিভাগের কর্মচারীদের পদোন্নতির তেমন কোন সুযোগ দেয়া হচ্ছে না। বিচার বিভাগে কর্মরত কর্মচারীরা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকলেও সুযোগসুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। তারা অনতিবিলম্বে তাদের মেনে নেয়ার জন্য অনুরোধ জানান।

দেখা হয়েছে: 517
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪