|

বিসিসি মেয়র সাদিকের সাথে চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো’র সৌজন্য সাক্ষাৎ

প্রকাশিতঃ ৮:৩৫ অপরাহ্ন | নভেম্বর ০২, ২০১৮

খোকন হাওলাদার, বরিশালঃ

বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। মেয়রের আমন্ত্রনে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো ও তার একটি প্রতিনিধিদল তার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

নগর ভবনে মেয়র এর সাথে স্মার্ট নগরী গড়ার মহাপরিকল্পনা ও সম্ভাব্য প্রকল্প নিয়ে আলোচনা করেন। এর আগে নগর ভবনে চীনা রাষ্ট্রদূতকে সংবর্ধনা জানান মেয়র সাদিক আবদুল্লাহ। এসময় বিসিসির ৩০ টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনায় চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো বলেন “ বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও চীন সরকারের মধ্যে এখন বন্ধুত্বের সুসম্পর্ক রয়েছে। তাই বরিশাল সিটিকে পরিকল্পিত নগরায়ন ও উন্নয়নের জন্য চীন সরকার পাশে থেকে সার্বিক সহযোগিতা করবেন। পাশাপাশি বরিশাল সিটি মেয়র ও চীনের শীর্ষ নেতাতের মধ্যে সুসম্পর্ক আরও উন্নত করার আহবান জানান তিনি।

এসময় মেয়রকে তার প্রতিনিধিদলসহ চায়না ভ্রমনের আমন্ত্রন জানান ঝ্যাং জুয়ো। মেয়র সাদিক আবদুল্লাহ বরিশাল উন্নয়নে চীন সরকারের সকল উন্নয়নমূলক কাজের পাশে থাকার আশ্বাস দেন”। সাক্ষাৎ শেষে হোটেল গ্রান্ড পার্কে দুপুরের খাবারে অংশ নেন তারা।

এসময় মুক্তিযোদ্ধা, সংসদ সদস্যগন, প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাগন সুশীল সমাজের নেতৃবৃন্দ, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, সাংবাদিক নেতা, ও বিসিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খাবার শেষে ঝ্যাং জুয়ো’কে কি অফ সিটি ও নৌকা প্রতীকী স্মারক উপহার দেন মেয়র সাদিক আবদুল্লাহ। চিনের রাষ্ট্রদূত ও মেয়রকে তার লেখা বই ও শোপিচ উপহার দেন।

দেখা হয়েছে: 534
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪