|

পূর্বধলা সরকারি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবসে ‘র‌্যাগ ডে’ পালন

প্রকাশিতঃ ৯:২৩ অপরাহ্ন | ডিসেম্বর ১৪, ২০১৯

পূর্বধলা সরকারি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবসে ‘র‌্যাগ ডে’ পালন

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধিঃ নেত্রকোণার পূর্বধলা সরকারি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবসে ‘র‌্যাগ ডে’ করে আনন্দ উৎসব করেছে পূর্বধলা সরকারি কলেজের অধ্যক্ষ ও বিএম শাখার দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা।

সারাদেশের মানুষ এদিন শোকাবনত চিত্তে মহান স্বাধীনতা যুদ্ধের শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করলেও শনিবার (১৪ ডিসেম্বর) পূর্বধলা কলেজ ছিল উৎসবমুখর। পার্টিতে প্রধান অতিথি ছিলেন স্বয়ং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনোয়ারুল হক রতন।

সাংবাদিকরা সংবাদ সংগ্রহকালে সরেজমিনে গিয়ে দেখেন, পূর্বধলা সরকারি কলেজের রাজধলা বিলের রাজঘাটে প্যান্ডেল করে ঝাঁকজমকপূর্ণ ভাবে আতশবাজি করে সাউন্ড সিস্টেমের মাধ্যমে দেশীবিদেশী ডিজে গান বাজিয়ে ছাত্র-ছাত্রীরা একে অন্যের মুখে রং মাখামাখি করে কেক কেটে র‌্যাগ ডে পালন করে। জানা যায় বিগত ঈদে মিলাদুন্নবী (সাঃ) দিবসেও দ্বাদশ শ্রেণি শিক্ষার্থীরা র‌্যাগ ডে অনুষ্ঠান করেছিল।

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আইয়োব আলী জানান, ‘এদিনে বাংলার সূর্যসন্তানদের নির্মমভাবে হত্যা করা হয়েছে। এ দিনটি আমাদের জন্য শোকের দিন। এই দিনে এসব র‌্যাগ ডে অনুষ্ঠান করা কোনোভাবেই উচিত হয়নি। আমি ঘৃণা ও ধিক্কার জানাই সেই সাথে প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়ের কাছে এর দৃষ্টান্তমূলক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জোড় দাবী জানাই।’

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নিজাম উদ্দিন জানান, ‘এদিন শোকের দিন। আমরা সবাই এদিনে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাই। এমন দিনে এ ধরনের কর্মকান্ডে তীব্রনিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উপজেলা নির্বাহী অফিসার জানান, ‘আমি বিষয়টি সম্পর্কে জানতাম না। পরে আপনাদের মাধ্যমে খবর পাওয়ার সাথে সাথে অধ্যক্ষকে অনুষ্ঠান বন্ধ করার নির্দেশ প্রদান করি।’

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পূর্বধলা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনোয়ারুল হক রতন বলেন, ‘ইউএনও মহোদয় ফোন করলে আমি অনুষ্ঠান বন্ধ করে দিই। অনুষ্ঠানটি ক্ষুদ্র পরিসরে করার কথা ছিল কিন্তু এত বড় হবে তা আমি ভাবতে পারিনি। তিনি বলেন শহীদ বুদ্ধিজীবি দিবসে এই ধরণের প্রোগ্রাম করার জন্য ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেন।’

দেখা হয়েছে: 727
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪