|

আড়াইহাজারে রাস্তায় ফেলে রাখা বৃদ্ধা মাকে উদ্ধার করলেন ওসি

প্রকাশিতঃ ৯:৩৫ অপরাহ্ন | জুন ২৫, ২০১৯

আড়াইহাজারে রাস্তায় ফেলে রাখা বৃদ্ধা মাকে উদ্ধার করলেন ওসি

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জের আড়াইহাজারে ১৫ দিন ধরে বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে রাখে দুই সন্তান। ওই মাকে উদ্ধার করে বুকে জড়িয়ে নিয়েছেন এক পুলিশ কর্মকর্তা। একই সঙ্গে ২ সন্তানকে আটক করে বৃদ্ধা মায়ের জমিও উদ্ধার করে দিয়েছেন তিনি। মঙ্গলবার জেলার আড়াইহাজার উপজেলায় এ ঘটনা ঘটে।

ওই বৃদ্ধার নাম খোদেজা (৭৫)। ১৫ দিন আগে নিজের ২ ছেলে হাছেন আলী ও জামান তাকে রাতের আধারে রাস্তায় ফেলে যায়। খবর পেয়ে থানার ওসি নজরুল ইসলাম তাকে উদ্ধার করে বুকে টেনে নেন।

বৃদ্ধা খোদেজা জানান, ১৯৭১ সালে তার স্বামী মিল্লাত আলী দুই ছেলে ও এক মেয়ে রেখে মারা যান। পরে পৈত্রিক সূত্রে সন্তানেরা জমির মালিক হয়। এক পর্যায়ে বৃদ্ধাও তার বাবার বাড়ির জমিসহ নিজের স্বামীর কাছ থেকে প্রাপ্য ২০ শতাংশ জমি চার বছর আগে সন্তানদের নামে লিখে দিয়েছিলেন। এখন ভাত-কাপড় তো দূরের কথা সন্তানদের কাছে মাথা গুজার ঠাঁই ছিল না তার।

তিনি জানান, ছেলেদের স্ত্রীরাও তাকে বিভিন্ন সময় মারধর করত। ১৫ দিন আগে ছেলেরা তাকে রাতের আধারে রাস্তায় ফেলে যায়।

চৈতনকান্দা এলাকায় একটি রাস্তায় পড়েছিলেন ওই বৃদ্ধা। সেখান থেকে বৃদ্ধা তার এক মামার বাড়িতে আশ্রয় নেন। মামাও গরিব বিধায় ভিক্ষা করে তাকে খাওয়াতেন। বিষয়টি জানতে পেরে মঙ্গলবার আড়াইহাজার থানার ওসি নজরুল নিজের উদ্যোগে তাকে তুলে নেন।

ওই বৃদ্ধা বলেন, আমি ওসি সাহেবের জন্য আল্লাহর কাছে দোয়া করব। তিনি যেন এভাবেই মানুষের সেবা করে যেতে পারেন। তার কারণে আমি থাকার একটু জায়গা পাইলাম।

এ ঘটনায় দুই ছেলেকে পুলিশ আটক করেছে। পরে ওসির উদ্যোগে দুই সন্তানের কাছ থেকে ছেলেদের নামে লিখে দেয়া জমি উদ্ধার করে মায়ের নামে পুনরায় লিখে দেয়ার ব্যবস্থা করা হয়।

ওসি নজরুল ইসলাম বলেন, আমি একজন অসহায় মায়ের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি ওই বৃদ্ধার থাকার একটু ব্যবস্থা করে দিতে পেরেছি।

দেখা হয়েছে: 374
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪