|

বেনাপোলে অবৈধ পৌর টোল আদায় নিয়ে বৈঠক অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৯:৪৯ অপরাহ্ন | অক্টোবর ১৪, ২০১৯

বেনাপোলে অবৈধ পৌর টোল আদায় নিয়ে বৈঠক অনুষ্ঠিত

মোঃ আয়ুব হোসেন পক্ষী, বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ বেনাপোল স্থল বন্দর এলাকায় প্রবেশ কালে ট্রাক হতে অবৈধ ও জোরপূর্বক পৌর টোল আদায় বন্ধ করতে বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি’র নিজস্ব এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

গত(১/১০/১৯ইং) তারিখ যশোর জেলার (ঝিকরগাছা,শার্শা ও বেনাপোল স্থল বন্দর) ট্রাক ট্যাংকলরী ( দাহ্য পদার্থ বহনকারী ব্যতীত) ট্রাক্টর ও কাভার্ডভ্যান মালিক সমিতি’র সাধারণ সম্পাদক মুছা মাহমুদ কর্তৃক স্বাক্ষরিত যশোর জেলা প্রশাসক বরাবর টোল আদায় সংক্রান্ত বিষয় নিয়ে একটি স্মারক লিপি পেশ করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়- গত(২৪/৯/১৯ইং) তারিখে বেনাপোল স্থলবন্দরের উপদেষ্টা কমিটি’র বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী(এমপি) দেশজুড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের উপর ব্যাপক আলোচনা করেন।

সেখানে বেনাপোল পৌরসভা কর্তৃক ট্রাক প্রতি অবৈধ ও জোর পূর্বক চাঁদা আদায়ের বিষয়টি উপস্থাপন হলে মন্ত্রী মহোদয় অত্র সভায় উপস্থিত খুলনা বিভাগের পুলিশের ডিআইজি ও পুলিশ সুপারকে পৌর টোল বন্ধ করার নির্দেশনা প্রদান করেন। মন্ত্রীর আশ্বাসে ঐ সভায় উপস্থিত ট্রাক মালিক নেতৃবৃন্দ খুশি হয়েছিলেন। কিন্তু সেই নির্দেশনায় বেনাপোল পৌর কর্তৃক অবৈধ টোল আদায় বন্ধ করেনি।

সেই আলোকে পরবর্তীতে করণীয় শীর্ষক এক জরুরি বৈঠকের আয়োজন করা হয় এবং পরবর্তী কার্যক্রম পরিচালনার জন্য নেতৃবৃন্দের সমন্বয়ে একটি উপ কমিটি’র নাম ঘোষণা করা হয়। আলহাজ্ব শামসুর রহমান সভাপতি, মুছা মাহমুদ সাধারণ সম্পাদক ট্রাক মালিক সমিতি, মোঃ কামাল উদ্দিন সভাপতি, মোঃ আজিম উদ্দিন গাজী সাধারণ সম্পাদক বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতি, মোঃ নুরুজ্জামান সিনিয়র সহ-সভাপতি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন বেনাপোল, মোঃ রাজু আহমেদ সভাপতি,মোঃ অহিদুজ্জামান সাধারণ সম্পাদক হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন-(৯২৫) বেনাপোল বন্দর, মোঃ মুজিবুর রহমান সভাপতি, মোঃ নাছির উদ্দিন সাধারণ সম্পাদক সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন, মোঃ মুকুল হোসেন, নাসির উদ্দিন, আমিরুল ইসলাম, জাহাঙ্গীর আলম, শাহীন, আবু সাঈদ, মনিরুজ্জামান ঘেনা, অশোক কুমার ট্রাক মালিক সমিতি, মশিউর রহমান, জাহাঙ্গীর আলম জানে সাধারণ সম্পাদক, আব্দুল গনি সাংগঠনিক সম্পাদক হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন(৮৯১)।

দেখা হয়েছে: 472
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪