|

বেনাপোল কাগজপকুর স্মৃতি সৌধের স্থানটি এখন ময়লা আবর্জনার স্থুপ

প্রকাশিতঃ ৯:২৪ অপরাহ্ন | সেপ্টেম্বর ২১, ২০১৮

বেনাপোল কাগজপকুর স্মৃতি সৌধের স্থানটি এখন ময়লা আবর্জনার স্থুপ

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি:

যশোরের বেনাপোলে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর একমাত্র জায়গাটি এখন ময়লা-আবর্জনার স্থুপে পরিনত হয়েছে। ভাষা আন্দোলন এবং মহান মুক্তি যুদ্ধে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দেশের সীমান্তবর্ত্তী অঞ্চল বেনাপোল পোর্ট থানাধীন কাগজ পুকুর নামক স্থানে একটি স্মৃতি সৌধ স্থাপন করে বেনাপোল পৌরসভা।

কিন্তু স্মৃতি সৌধকে ঘীরে সেখানে একটি কাঁচা বাজার তৈরী হওয়ায় স্মৃতি সৌধের স্থানটিতে এখন প্রায়ই সময় বাজারের উচ্ছিষ্ঠ ময়লা-আবর্জনা ফেলা হয়।

বেনাপোল কাগজপকুর স্মৃতি সৌধের স্থানটি এখন ময়লা আবর্জনার স্থুপ

এদিকে বেনাপোল পৌরসভা কর্ত্তৃক স্মৃতিসৌধের স্থানটি পরিস্কার পরিচ্ছন করার কথা থাকলেও সেটা করা হয় না বলে এলাকার মানুষ জানিয়েছেন। সম্পূর্ন অযত্ন অবহেলায় এই স্থানটি ক্রমেই শ্রদ্ধাবনতীর দিকে এগিয়ে চলেছে। যে কোন জাতীয় উৎসব পালন কালীন সময় সংশিষ্ট কর্ত্তৃকপক্ষ ধোয়া-মোছার কাজটি করে থাকলেও পরে আর তা করা হয় না।

ঐ এলাকার সচেতন মানুষ ক্ষোভ প্রকাশ করে বলেছেন।কাচাঁ বাজার এলাকা থেকে স্মৃতিসৌধটি সরিয়ে অর্ন্যত্র নেওয়ার ব্যবস্থা করা হউক,তাতে করে শহিদদের প্রতি শ্রদ্ধাবোধ বাড়বে বৈ কমবে না।

দেখা হয়েছে: 533
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪