|

বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ

প্রকাশিতঃ ৫:২৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৭, ২০১৮

বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

ভারতে বিশ্বকর্মা পূজা উপলক্ষে ট্রাক চালকরা আমদানি পণ্য পরিবহন না করায় বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে বাংলাদেশে কোনো ছুটি না থাকায় বেনাপোল বন্দর অভ্যন্তরে আমদানি পণ্য খালাস ও পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে এ পথে কোনো পণ্যবাহী ট্রাক বেনাপোল-পেট্রাপোল বন্দরের ভেতরে যাতায়াত করেনি।

বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বলেন, পূজার কারণে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর অভ্যন্তরে পণ্য খালাস কার্যক্রম স্বাভাবিক আছে। বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা হারুন অর রশিদ জানান, ভারতীয় ব্যবসায়ীরা তাদের জানিয়েছেন, ভারতীয় ট্রাক চালকরা পূজা উৎসব উপলক্ষে পণ্য পরিবহন না করায় এ পথে বাণিজ্য বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে পুনরায় এ পথে আমদানি-রফতানি বাণিজ্য শুরু হবে বলেও জানান তিনি। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম জানান, এ পথে সকাল থেকে বাণিজ্য বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।

দেখা হয়েছে: 670
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪