|

বেনাপোল সহ সারাদেশে কাস্টমে ৪ ঘণ্টা কর্মবিরতি

প্রকাশিতঃ ৪:৪১ অপরাহ্ন | ডিসেম্বর ১৩, ২০১৮

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল(যশোর)প্রতিনিধি:

তামাবিল সীমান্তে পাসপোর্ট যাত্রীর ব্যাগেজ তল্লাশিকে কেন্দ্র করে হামলায় কাস্টমস (শুল্ক) কর্মকর্তা ও কর্মচারী আহত হওয়ার ঘটনার বিচারের দাবিতে সারাদেশে একযোগে ৪ ঘন্টা কর্মবিরতির ডাক দিয়েছে কাস্টমস এক্সাইজ অ্যান্ড ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন।

বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পযন্ত এ কর্মবিরতি পালন করা হয়।এ ব্যাপারে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বলেন, গত ৬ ডিসেম্বর বিকেলে তামাবিল চেকপোস্ট হয়ে ভারত থেকে কয়েকজন পাসপোর্ট যাত্রী বাংলাদেশে আসছিলেন।

এ সময় কাস্টমস তল্লাশির আগে শূন্য রেখায় অনিয়ম করে বিজিবি সদস্যরা যাত্রীদের ব্যাগ তল্লাশি চালান। এতে কাস্টমস সদস্যরা আপত্তি জানালে এক পর্যায়ে বিজিবি সদস্যরা কাস্টমস সদস্যদের ওপর হামলা চালিয়ে ছয়জনকে গুরুতর আহত করেন।

মামুন বলেন, বিষয়টি নিয়ে অভিযুক্ত বিজিবি সদস্যদের সুষ্ঠু বিচারের দাবি করা হয়েছিল। কিন্তু এ পর্যন্ত তাদের পক্ষ থেকে কোনো সন্তোষজনক সাড়া পাওয়া যায়নি। এর পরও যদি কোনো সাড়া না পাই তাহলে পরবর্তীতে কঠরকর্মসূচী দেওয়া হবে। এর প্রতিবাদে সারাদেশ একযোগে কাস্টমসের প্রতিটি দপ্তরে বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৪ ঘণ্টা কর্মবিরতি পালনের ডাক দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, এ সময় সংশ্লিষ্ট এলাকায় কাস্টমসের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। পরবর্তী কর্মসূচি বিরতির দিন ঘোষণা করা হবে। এর আগে ১০ই ডিসেম্বর হামলার প্রতিবাদ ও দোষীদের বিচারের দাবীতে সারাদেশের ন্যায় বেনাপোল কাস্টমসে মানব বন্ধন পালন করা হয়।

দেখা হয়েছে: 535
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪